জাদেজার শাস্তিতে ক্ষোভ ধোনির

জেমস অ্যান্ডারসনের সঙ্গে কথা কাটাকাটির জের ধরে রবীন্দ্র জাদেজাকে জরিমানা করায় পুরো ভারত দল মর্মাহত বলে জানিয়েছেন দলটির অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 July 2014, 09:07 AM
Updated : 27 July 2014, 09:16 AM

ট্রেন্ট ব্রিজে সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিনের মধ্যাহ্ন বিরতির সময় অ্যান্ডারসনের সঙ্গে জাদেজার কথা কাটাকাটি হয়। এর পর অ্যান্ডারসন তাকে ধাক্কা মারে বলে অভিযোগ করে ভারত দল।

জাদেজার বিরুদ্ধেও পাল্টা অভিযোগ করে ইংল্যান্ড দলের ম্যানেজার।

ঘটনার তদন্ত শেষে গত শুক্রবার আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) এমিরেটস এলিট প্যানেলের ম্যাচ রেফারি ডেভিড বুন জাদেজাকে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করে।

আইসিসির এই সিদ্ধান্তের জবাবে ধোনি বলেন, "এটা খুবই কষ্টদায়ক একটা সিদ্ধান্ত, কারণ আমার মতে ঘটনার বিচারে অনেক কিছুই এড়িয়ে যাওয়া হয়েছে।"

ওই ঘটনার বর্ণনা দিতে ধোনি আরো বলেন, "তাকে এত জোরে ধাক্কা দেয়া হয়েছিল সে ভারসাম্য রাখতে পারেনি। পেছন থেকে কেউ কিছু বললে তাৎক্ষণিকভাবে আপনি ঘুরে দাঁড়াবেন, এটাই সে করেছিল। জাদেজা যা করেছিল আমি মনে করি না তা আক্রমণাত্মক ছিল। এই কারণেই তাকে শাস্তি দেওয়ায় আমরা কষ্ট পেয়েছি।"

অ্যান্ডারসনের শুনানি হবে ১ অগাস্ট। ইংল্যান্ডের এই পেসারের শুনানি করবেন আইসিসির নিয়োগ দেয়া জুডিশিয়াল কমিশনার গর্ডন লুইস।

দোষ প্রমাণিত হলে ৩১ বছর বয়সী অ্যান্ডারসন দুই থেকে চার টেস্ট পর্যন্ত নিষিদ্ধ হতে পারেন।