ইংল্যান্ডের তিনে এবার ওয়েস্টলি

অনেক আশা নিয়ে ফেরানো হয়েছিল গ্যারি ব্যালান্সকে। কিন্তু তৃতীয় টেস্টেই ইংল্যান্ডের তিন নম্বরে ব্যাট করতে দেখা যাবে আরেকজনকে। এবার অবশ্য পুরোনো কেউ নন। ইংল্যান্ডের টেস্ট দলে নতুন মুখ টম ওয়েস্টলি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 July 2017, 01:45 PM
Updated : 20 July 2017, 01:45 PM

ঘরোয়া ক্রিকেটে রানের বন্যা বইয়ে দেওয়ায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলতি টেস্ট সিরিজ ফেরানো হয়েছে ব্যালান্সকে। তবে প্রথম দুই টেস্টে ব্যালান্স করেছেন ২০, ৩৪, ২৭ ও ৪। ব্যালান্স টিকতে পারতেন কিনা, সেটা জানার সুযোগ হয়নি। আঙুল ভেঙে যাওয়ায় এমনিতে ছিটকে গেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

সেই জায়গাতেই আসছে ওভাল টেস্টে অভিষেক একরকম নিশ্চিত ওয়েস্টলির। চলতি কাউন্টি মৌসুমে ২৮ বছর বয়সী এই ব্যাটসম্যানের চেয়ে বেশি রান করেছেন অনেকেই। তবে ডানহাতি ব্যাটসম্যান রান করেছেন একদম ঠিক সময়ে। সবশেষ ছয়টি প্রথম শ্রেণির ম্যাচের তিনটিতেই করেছেন সেঞ্চুরি। এর মধ্যে ছিল টেস্ট সিরিজের আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রস্তুতি ম্যাচটিও। করেছিলেন অপরাজিত ১০৬।

এসেক্সের এই ব্যাটসম্যান নির্বাচকদের রাডারে ছিলেন বেশ অনেকদিন ধরেই। গত মৌসুমে ইংল্যান্ড সফরে যাওয়া শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে করেছিলেন ১০৮ ও ৯৯। তার আগের মৌসুমে অ্যাশেজের আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ১৪৪।

ওভাল টেস্টে ইংল্যান্ডের ১৩ সদস্যের দলে নতুন মুখ আছে আরেকটি। সুযোগ পেয়েছেন বাঁহাতি ব্যাটসম্যান ডাভিড মালান। ২৯ বছর বয়সী ব্যাটসম্যান খেলেছেন ১৪২টি প্রথম শ্রেণির ম্যাচ। গত মাসে একটি টি-টোয়েন্টি দিয়ে হয়েছে আন্তর্জাতিক অভিষেক। সেই ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে করেছেন ৪৪ বলে ৭৮।

স্পিনিং অলরাউন্ডার লিয়াম ডসনের বদলে ইংল্যান্ড বাড়তি ব্যাটসম্যান খেলানোর সিদ্ধান্ত নিলে অভিষেক হবে মালানেরও।

আগামী বৃহস্পতিবার শুরু হবে ওভাল টেস্ট। সিরিজের প্রথম টেস্টে জিতেছিল ইংল্যান্ড, পরের টেস্টে দক্ষিণ আফ্রিকা।