বিফলে জিয়ার ঝড়ো শতক

দুই দলের প্রথম দেখায় ৩৪০ রানের লক্ষ্য দিয়েও হেরে যাওয়া মোহামেডান নিয়েছে মধুর প্রতিশোধ। জিয়াউর রহমানের ঝড়ো শতকের পরও শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে দুইশ রানের নিচে বেধে রেখে জিতেছে ৫ উইকেটে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2017, 10:48 AM
Updated : 30 May 2017, 10:48 AM

আগের ম্যাচে দুঃস্বপ্নে ব্যাটিংয়ে আবাহনীর কাছে হারা মোহামেডানের সুপার লিগে জয়ে ফেরায় বড় অবদান তাইজুল ইসলাম এবং দুই পেসার শুভাশিস রায় চৌধুরী ও সাজেদুল ইসলামের। তিন জনে ভাগ করে নিয়েছেন ৭ উইকেট।

মঙ্গলবার বিকেএসপির চার নম্বর মাঠে টস জিতে ব্যাট করতে নেমে ৫ ওভার বাকি থাকতেই ১৯৭ রানে অলআউট হয়ে যায় শেখ জামাল। জবাবে ৩০ ওভার ২ বলে ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় মোহামেডান।

১৫ ওভারের মধ্যে ৫৯ রানে ৫ উইকেট হারিয়ে ভীষণ বিপদে পড়ে শেখ জামাল। তাদের সেরা জুটির জন্ম এরপরেই। ইলিয়াস সানির সঙ্গে ম্যাচ সেরা জিয়া তুলেন ৭৭ রান।

অন্য প্রান্তে ঝড় তোলা জিয়াকে সঙ্গ দিয়ে যাওয়া সানি একটি চারে ২১ রান করতে খেলেন ৫২ বল। শতকে পৌঁছানোর পর ফিরে যান জিয়া। ৮৫ বলে খেলা এই অলরাউন্ডারের ১০৩ রানের দারুণ ইনিংসটি ৯টি ছক্কা আর ৬টি চার সমৃদ্ধ।

শেষের দিকে মাহমুদুল হকের অপরাজিত ২২ রানে দুইশ রানের কাছাকাছি যায় শেখ জামালের সংগ্রহ।

৪৯ রানে ৩ উইকেট নিয়ে মোহামেডানের সেরা বোলার বাঁহাতি স্পিনার তাইজুল। আয়ারল্যান্ড সফর থেকে ফেরা শুভাশিস ২৫ রানে নেন ২ উইকেট। বাঁহাতি পেসার সাজেদুল ২ উইকেট নেন ৩৭ রানে।

লক্ষ্য তাড়ায় সৈকত আলীর সঙ্গে ১৩ ওভার স্থায়ী ৮৬ রানের জুটিতে দলকে উড়ন্ত সূচনা এনে দেন শামসুর রহমান। মোহামেডানের সংগ্রহ তিন অঙ্কে নিয়ে ফিরেন ছন্দে থাকা এই উদ্বোধনী ব্যাটসম্যান। ৫৮ বলে ৫৯ রান করতে হাকান ৬টি চার আর দুটি ছক্কা।

রনি তালুকদার, রকিবুল হাসান ও বিপুল শর্মা (১৯ বলে ৩৮) খেলেন ছোট্ট কিন্তু কার্যকর তিনটি ইনিংস। দুই মিডল অর্ডার ব্যাটসম্যান জাবিদ হোসেন ও নাজমুল হোসেন মিলন ১১৮ বল হাতে রেখেই জয় এনে দেন দলকে।

সংক্ষিপ্ত স্কোর:

শেখ জামাল ধানমণ্ডি ক্লাব: ৪৫ ওভারে ১৯৭ (মাহমুদ ২, আল মামুন ৯, মাহবুবুল ১৫, রাজিন ০, জিয়া ১০৩, তানবীর ৪, সানি ২১, মেহেদী ৩, শাহাদাত ৬, মাহমুদুল ২২*, শাকিল ৮; শুভাশিস ২/২৫, সাজেদুল ২/৩৭, তাইজুল ৩/৪৯, বিপুল ১/৩৮, জুবায়ের ১/৪২, সৈকত ১/৬)

মোহামেডান: ৩০.২ ওভারে ২০১/৫ (শামসুর ৫৯, সৈকত ৩৭, রনি ৩২, রকিবুল ২১, বিপুল ৩৮, জাবিদ ৬*, নাজমুল ১*; শাহাদাত ০/৪০, জিয়া ০/১৩, সানি ২/৪৮, শাকিল ১/৪০, মেহেদী ১/৩০, তানবীর ১/২৫)

ফল: মোহামেডান ৫ উইকেটে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: জিয়াউর রহমান।