ব্যাটিং অত সহজ ছিল না: তামিম

স্কোর বোর্ডে ৫ উইকেটে ৩২৪ রান দেখে মনে হতে পারে, ডাম্বুলায় প্রথম ইনিংসে ব্যাটিং সহজ ছিল। এই ধারণার সঙ্গে দ্বিমত আছে তামিম ইকবালের। বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান জানিয়েছেন, শুরু থেকেই মন্থর ছিল উইকেট।

ক্রীড়া প্রতিবেদক ডাম্বুলা থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2017, 06:06 AM
Updated : 26 March 2017, 06:06 AM

রনগিরি ডাম্বুলা আন্তর্জাতিক স্টেডিয়ামে শনিবার উইকেটের দুই রকম গতি ভুগিয়েছে ব্যাটসম্যানদের। এর মধ্যেও ১২৭ রানের চমৎকার ইনিংস খেলেছেন তামিম। অর্ধশতক পেয়েছেন সাকিব আল হাসান ও সাব্বির রহমান। দুই জনের সঙ্গে দুটি দারুণ জুটি উপহার দিয়েছেন ম্যাচ সেরা তামিম।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলেন দলের প্রতিনিধি হয়ে তামিম বলছিলেন, কেমন ছিল প্রথম ওয়ানডের উইকেট।  

“উইকেট শুরু থেকেই খানিকটা মন্থর ছিল। কিছু বল স্কিড করছিল, কিছু বল থামছিল। আমার মনে হয়, এই উইকেটে ৩২৪ রান করে আমরা ব্যাটিংয়ে খুব ভালো করেছি।”

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমবারের মতো তিনশ ছাড়ানো স্কোর গড়েছে বাংলাদেশ। ডাম্বুলায় প্রথমবারের মতো জয় পেয়েছে দল। প্রথম ম্যাচে পুরোপুরি সন্তুষ্ট তামিম।

“আজ খুব গরমের মধ্যে আমরা প্রথমে ব্যাট করেছি। রানের জন্য আমাদের কঠোর পরিশ্রম করতে হয়েছে। সাব্বির অসাধারণ ব্যাট করেছে। সাকিবের সঙ্গে আমার খুব ভালো একটা জুটি হয়েছে।”

“একটা সময়ে ওরা ভালো বোলিং করেছে, তখন টিকে ছিলাম। একটা গুরুত্বপূর্ণ সময় ছিল যখন, আমাদের প্রান্ত বদল করে খেলতে হয়েছে, বাউন্ডারির অপেক্ষায় থাকতে হয়েছে। শতক পাওয়া, সেই ম্যাচে দলের জেতা- এটা অসাধারণ এক অনুভূতি।”

ভালো শুরুর পর এবার সেটাকে কাজে লাগাতে পারলো বাংলাদেশ। তামিমের চাওয়া এর ধারাবাহিকতা ধরে রাখা।

“শেষ ম্যাচগুলো দেখেন, আমরা সব সময় ভালো ক্রিকেট খেলে এসেছি। হয়তো ফল সেটা দেখাচ্ছে না।… ওয়ানডে ফরম্যাটে আমরা জানি, আমরা শক্তিশালী দল। ছোটো ছোটো ব্যাপারগুলো ঠিক করেছি বলেই এখানে জিতেছি। আশা করব, পরের বার এমন পরিস্থিতিতে আবারও আমরা সব ঠিকঠাক করবো।”