শত রানের লিডে চোখ শ্রীলঙ্কার

এক সময়ে বাংলাদেশের চোখ ছিল তিন অঙ্কের লিডে। নাটকীয় মোড়ে কলম্বো টেস্টে এখন শ্রীলঙ্কা দেখছে শতরানের লিডের সুযোগ।

ক্রীড়া প্রতিবেদক কলম্বো থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2017, 03:24 PM
Updated : 16 March 2017, 03:57 PM

পি সারা ওভালে শ্রীলঙ্কার ৩৩৮ রানের জবাবে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ২১৪ রান। সাকিব আল হাসানের সঙ্গে উইকেটে আছেন মুশফিকুর রহিম।

দ্বিতীয় দিনের খেলা শেষে বৃহস্পতিবার শ্রীলঙ্কা দলের প্রতিনিধি হয়ে আসা দিনেশ চান্দিমাল জানান, যতটা সম্ভব বড় লিড নিতে চান তারা।

“চতুর্থ ইনিংসে কত রান দরকার হবে, সেটা এই মুহূর্তে বলতে পারছি না। আগামীকাল সকালে আমরা কিভাবে খেলবো সেটা খুব গুরুত্বপূর্ণ। যদি এই দুই ব্যাটসম্যানের কাউকে দ্রুত আউট করতে পারি তাহলে একশ রানের কাছাকাছি লিড পেতে পারি। আমার মনে হয়, চতুর্থ ইনিংসে ওদেরকে অন্তত সাড়ে তিনশ রানের লক্ষ্য দিতে হবে।”

দিনের শুরুতে শেষ ৩ উইকেট হারিয়ে ১০০ রা যোগ করে শ্রীলঙ্কা। শেষ বেলায় ৭ বলে ৬ রানের মধ্যে ৩ উইকেট তুলে নেয় স্বাগতিকরা। মাঝের সময়ে বাংলাদেশ যে ব্যাটিং করেছে তার প্রশংসা মিলেছে চান্দিমালের কাছ থেকে।

“ওরা শেষ আধ ঘণ্টা আগ পর্যন্ত খুব ভালো খেলেছে। আমরা এক-দুইটা উইকেট চেয়েছিলাম। শেষ আধ ঘণ্টায় তিন উইকেট পেয়ে গেলাম।”

টেস্টের তৃতীয় দিন শুক্রবার উইকেট থেকে আরও বেশি টার্ন আশা করছেন চান্দিমাল।

“আজকের পিচ ব্যাটিংয়ের জন্য কালকের চেয়েও ভালো ছিল। ওরা প্রচুর শট খেলেছে, এই জন্য ৬০ ওভারেই দুইশ রান পার করেছে। তবে আমার মনে হয় আগামীকাল প্রথম ও শেষ সেশনে বল বেশি টার্ন করবে।”

সাকিব-মুশফিকের পেছনে আছেন অভিষিক্ত মোসাদ্দেক হোসেন, তরুণ অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ আর দুই পেসার মুস্তাফিজুর রহমান ও শুভাশীষ রায় চৌধুরী।