মুমিনুলের আকাঙ্ক্ষা ‘অনেক বেশি’

বাংলাদেশ সবশেষ টেস্ট খেলেছে গত অগাস্টে। দেশের হয়ে মুমিনুল হকের শেষবার মাঠে নামাও তখনই। তার নামের পাশে এখন টেস্ট ব্যাটসম্যানের তকমা। রঙিন পোশাকে ফেরার আগ পর্যন্ত দেশকে প্রতিনিধিত্ব করতে টেস্টই তার ভরসা। আবার টেস্ট খেলতে তাই তর সইছে না মুমিনুলের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2016, 11:12 AM
Updated : 23 July 2016, 11:50 AM

গত ঢাকা প্রিমিয়ার লিগের আগে ফিটনেস নিয়ে নিবিড়ভাবে কাজ করেছেন মুমিনুল। ঘাম ঝরিয়েছেন অনেক। লিগে ৬৭১ রান করে ছিলেন পঞ্চম সেরা স্কোরার। রঙিন পোশাকের বাংলাদেশ দলে ফিরতে পারবেন কিনা, সেটির উত্তর মিলবে সময়েই। তবে সাদা পোশাকে তো তিনি স্বয়ংক্রিয় পছন্দ।

মুমিনুল তাই প্রতীক্ষায় ইংল্যান্ডের। শনিবার জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্পে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বাঁহাতি ব্যাটসম্যান জানালেন, আবারও টেস্ট ক্রিকেটে মাঠে নামতে তর সইছে না।

“আমার কাছে সিরিজটা একটু বেশি কাঙ্ক্ষিত। অনেক দিন খেলার মধ্যে নেই। বছরে কতটাই বা টেস্ট পাই আমরা? তিন-চারটা খেলার সুযোগ পাই বছরে। ওই সময়ে নিজেকে উজাড় করে দেই পারফর্ম করার জন্যে। মানুষের কি রকম আকাঙ্ক্ষা কাজ করে জানি না। কিন্তু আমার নিজেরটা অনেক বেশি।”

দীর্ঘ বিরতির নেতিবাচক প্রভাব তো আছেই। তবে মুমিনুলের বিশ্বাস, রঙিন পোশাকে বাংলাদেশ দলে যারা নিয়মিত খেলেন, একটা জায়গায় তাদের চেয়ে এগিয়েই থাকবেন।

“আশা করি সমস্যা হবে না। কারণ এর মধ্যে আমি বিসিএল ও জাতীয় লিগ খেলেছি। চার দিনের খেলার মধ্য দিয়ে টেস্ট খেলার মতই টাচে ছিলাম। অন্যরা ওভাবে ছিল না। ওই অনুযায়ী আমি একটু এগিয়ে থাকবো।”