ডি ভিলিয়ার্সকে কোহলির কুর্নিশ

সময়ের সেরা ব্যাটসম্যান কে? এই প্রশ্নে দুই ভাগ হয়ে যায় ক্রিকেট বিশ্ব। এক দলের মতে সেরা বিরাট কোহলি; আরেক দলের কাছে এগিয়ে ডি ভিলিয়ার্স। এবার স্বয়ং দুই প্রতিদ্বন্দ্বীর একজন থামাতে চাইলেন এই বিতর্ক। কোহলির মতে, সময়ের সেরা ব্যাটসম্যান ডি ভিলিয়ার্স!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2016, 01:02 PM
Updated : 25 May 2016, 01:02 PM

মঙ্গলবার অসাধারণ এক ইনিংস খেলে কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে আইপিএলের ফাইনালে তুলেছেন ডি ভিলিয়ার্স। ১৫৯ রান তাড়ায় ২৯ রানেই ৫ উইকেট হারিয়েছিল বেঙ্গালুরু। অতিমানবীয় ফর্মে থাকা কোহলি ৫১ ইনিংস পর টি-টোয়েন্টিতে আউট হন শূন্য রানে।

কিন্তু হারের কিনারা থেকে বেঙ্গালুরুকে দারুণ এক জয় এনে দেন ডি ভিলিয়ার্স। চাপের মুখে খেলেন ৪৭ বলে ৭৯ রানের অপরাজিত ইনিংস।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে কোহলিই সেরার সার্টিফিকেট দিয়ে দিলেন ডি ভিলিয়ার্সকে।

“অবিশ্বাস্য, বিশ্বাস করতে পারছি না আমি আজকে জয়ী অধিনায়ক। এটিতেই অনেক বিতর্ক শেষ হয়ে যাওয়া উচিত যে কে সময়ের সেরা। কোনো প্রশ্নই নেই এটি নিয়ে।”

“বড় ম্যাচে বড় মানুষটিই দাঁড়িয়ে গেছে। আমি স্রেফ ওকে কুর্নিশ করছি। এটা ছিল চাপের মধ্যে আমার দেখা সেরা ইনিংসগুলোর একটি। এমন একটা কিছু করতে সে দারুণ অনুপ্রাণিত ছিল। ওর জন্য আমি দারুণ খুশি। গোটা দলের জন্যই আমি দারুণ খুশি।”

এবার একটা সময় প্লে অফের আগেই ছিটকে পড়ার শঙ্কায় ছিল বড় বাজেটের তারকাবহুল দল বেঙ্গালুরু। শেষ পর্যন্ত তারাই সবার আগে ফাইনালে। সবচেয়ে বড় কৃতিত্ব এই দুজনেরই। ১৫ ইনিংসে রেকর্ড ৯১৯ রান করেছেন কোহলি; নিজের ক্যারিয়ার সেরা ৬৮২ রান ডি ভিলিয়ার্সের।