ফিনিশারের ভূমিকায় ফেরার খুশি নাসিরের

জাতীয় দলে উপেক্ষিত নাসির হোসেনকে স্বরূপেই দেখা যাচ্ছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে। দেশের সেরা ওয়ানডে টুর্নামেন্টে ফিনিশারের ভূমিকায় ফিরতে পেরে খুশি এই অলরাউন্ডার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2016, 12:30 PM
Updated : 6 May 2016, 12:30 PM

সাম্প্রতিক সময়ে দলের চেয়ে বাইরেই বেশি থাকতে হয় নাসিরকে। দলে এলেও একাদশে জায়গা আর নিশ্চিত নয় এক সময়ের দ্য ফিনিশারের। এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে একটি করে ম্যাচ খেলেন তিনি।

এবারের ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে আইকন তালিকা থেকে বাদ পড়েন নাসির। তবে পারফরম্যান্স দিয়েই জবাব দিয়ে চলেছেন ২৪ বছর বয়সী এই ক্রিকেটার।

টানা চার জয়ে লিগে সবার ওপের রয়েছে নাসিরের দল প্রাইম দোলেশ্বর। দলটির এগিয়ে যাওয়ায় ব্যাটে-বলে-ফিল্ডিংয়ে দারুণ অবদান রয়েছে অফ স্পিন অলরাউন্ডারের। লিগে এ পর্যন্ত চার উইকেট নিয়েছেন, দুই ইনিংসে করেছেন ১৪৫ রান আর তালুবন্দি করেছেন ৭টি ক্যাচ।  

“ফিনিশারের ভূমিকায় ফিরতে পেরে খুশি কি না? হ্যাঁ, আমি এভাবেই খেলে যেতে চাই। সবচেয়ে বড় কথা, যে পারফরম্যান্সই করি না কেন দলকে সাহায্য করতে পারলে খুব ভালো লাগে।”

কলাবাগান ক্রীড়া চক্রের বিপক্ষে ২৮তম ওভারে ক্রিজে আসেন নাসির। সে সময় দলের সংগ্রহ ছিল ৩ উইকেটে ১২৭ রান। সেখান থেকে দলকে তিনশ’ রানের কাছাকাছি নিয়ে যান নাসির। ম্যাচের দ্বিতীয় শেষ বলে আউট হওয়ার আগে খেলেন ৭৫ বলে ৯৭ রানের ঝড়ো ইনিংস।

ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে অপরাজিত ৪৮ রানের চমৎকার ইনিংস দলকে জিতিয়েই মাঠ ছাড়েন নাসির। জাতীয় দলে ঠিক এই ভূমিকায় তাকে দেখতে চায় দল। তবে আপাতত জাতীয় দল নিয়ে ভাবছেন না এই তরুণ। তার ভাবনা জুড়ে এখন কেবল প্রিমিয়ার লিগ।

“যেভাবে খেলছি তাতে অবশ্যই ভালো লাগছে। নিজের প্রতি আত্মবিশ্বাস আছে। সবচেয়ে বড় কথা ভালো খেলার জন্য যা যা করার দরকার করছি; কঠোর পরিশ্রম করছি। কোচিং স্টাফরা আমাকে সাহায্য করছেন। এই ফর্মটা ধরে রাখতে চাই।”