শেষ ৩ বলে তিন রান আউটে হারল মাশরাফিরা

শেষ তিন বলে তিন রান আউটে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ম্যাচে প্রাইম দোলেশ্বরের কাছে ৪ রানে হেরেছে মাশরাফি বিন মুর্তজার কলাবাগান ক্রীড়া চক্র।  

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2016, 02:37 PM
Updated : 26 April 2016, 02:57 PM

মঙ্গলবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২৮৭ রান করে প্রাইম দোলেশ্বর। জবাবে ৯ উইকেটে ২৮৩ রানের বেশি করতে পারেনি কলাবাগান।

জয়ের জন্য শেষ ওভারে কলাবাগানের প্রয়োজন ছিল ৯ রান, হাতে ছিল ৬ উইকেট। আল আমিনের দারুণ বোলিংয়ে সেই রান করতে পারেনি দলটি। তবে শেষ তিন বলে তিন রান আউটেরও এতে বড় অবদান রয়েছে।

উইকেটে থিতু হওয়া মেহরাব হোসেন জুনিয়রের কাছ থেকে দুটি বল ডট নেন আল আমিন। পরের বলে এক রান নেন মেহরাব। পরের তিন বলে দ্বিতীয় রান নিতে গিয়ে রান আউট হয়ে ফিরে যান মেহরাব হোসেন, দেওয়ান সাব্বির ও মাশরাফি বিন মুর্তজা।

২৮৮ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে ২১তম ওভারে ৮৩ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে কলাবাগান। তাসামুল হকের সঙ্গে ৫৮ ও তানভীর হায়দারের (৩২ বলে ৪৪) সঙ্গে ১০৪ রানের দুটি ভালো জুটিতে দলের আশা বাঁচিয়ে রাখেন মেহরাব। কিন্তু শেষ দিকে আল আমিনের চমৎকার বোলিংয়ে আর পেরে উঠেননি তিনি।

৮৭ বলে ৮৬ রান করা মেহরাবের ইনিংসটি গড়া ৯টি চার ও একটি ছক্কায়।

শেষ ওভারে তিন ব্যাটসম্যান রান আউট হওয়ার আগে হ্যামিল্টন মাসাকাদজা ও তাসামুলও ফিরেন রান আউট হয়ে।

৪০ রানে তিন উইকেট নিয়ে কলাবাগানের সেরা বোলার রাহাতুল ফেরদৌস।

এর আগে নাসির হোসেনের দারুণ ব্যাটিংয়ে লড়াইয়ের পুঁজি গড়ে প্রাইম দোলেশ্বর।

রকিবুল হাসানের সঙ্গে ইমতিয়াজ হোসেনের (৭৩) ৮৫ রানের দারুণ জুটির পরও এক সময়ে চাপে পড়ে প্রাইম দোলেশ্বর। ৩২তম ওভার শেষে দলটির স্কোর ছিল ৪ উইকেটে ১৪৩ রান।

সেখান থেকে দলের সংগ্রহ তিনশ’ রানের কাছাকাছি নিয়ে যাওয়ার কৃতিত্ব নাসিরের। ফরহাদ হোসেনের সঙ্গে ১০৯ রানের চমৎকার এক ইনিংস উপহার দেওয়া এই মিডল অর্ডার ব্যাটসম্যান অল্পের জন্য শতক পাননি।

ম্যাচ সেরা নাসিরের ৭৫ বলে খেলা ৯৭ রানের আক্রমণাত্মক ইনিংসটি গড়া ১১টি চার ও একটি ছক্কায়।

৫০ রানে তিন উইকেট নিয়ে কলাবাগানের সেরা বোলার অধিনায়ক মাশরাফি।

সংক্ষিপ্ত স্কোর:

প্রাইম দোলেশ্বর: ৫০ ওভারে ২৮৭/৮ (ইমতিয়াজ ৭৩, রনি ১০, রকিবুল ৩৪, মিলানথা ১১, নাসির ৯৭, রেজা ৪৭, জিয়া ১, সানজামুল ৫, রেজাউল ৩*, ফেরদৌস ২*; মাশরাফি ৩/৫০, রাজ্জাক ২/৩২, সাব্বির ২/৬৩, নিহাদ ১/৫০)   

কলাবাগান: ৫০ ওভারে ২৮৩/৯ (সাদমান ১৭, জসিম ৪৫, মাসাকাদজা ৬, তাসামুল ৪৪, মেহরাব ৮৬, রাজ্জাক ১১, তানভীর ৪৪, মাশরাফি ১৫, শরিফুল্লাহ ০, নিহাদ ০; ফেরদৌস ৩/৪০, রেজা ১/৮০)

ফল: প্রাইম দোলেশ্বর ৪ রানে জয়ী

ম্যান অব দ ম্যাচ: নাসির হোসেন।