মুস্তাফিজকে সুরক্ষা দেবে বিসিবি

হালের ক্রিকেট সেনসেশন মুস্তাফিজুর রহমানের চোটের ব্যাপারে সতর্ক বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটির প্রধান নাজমুল হাসান জানিয়েছেন, তরুণ এই পেসারকে সুরক্ষা দেবেন তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2016, 01:44 PM
Updated : 25 April 2016, 02:32 PM

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার পর বিশ্রামের খুব একটা সুযোগ হয়নি মুস্তাফিজের। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএলে আলো ছড়াচ্ছেন ২০ বয়সী এই পেসার। সামনেও টানা খেলার মধ্যে থাকতে হবে তাকে।  
 
দুবাইয়ে হওয়া আইসিসির সভা থেকে ফিরে সোমবার বিসিবি সভাপতি নাজমুল হাসান জানান, মুস্তাফিজ যে দলেই খেলুক তাকে যথেষ্ট বিশ্রাম দিতে বলবেন তারা। 
 
“ও কোথাও বড় দৈর্ঘ্যের ম্যাচ খেলুক তা আমরা চাই না। ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলুক কিন্তু ওকে পর্যাপ্ত বিশ্রাম দিতে হবে। সে বাংলাদেশের সম্পদ, চোটে ফেলে তাকে নষ্ট করতে চাই না। আমরা তাকে সুরক্ষা দেব।”
 

গত বছর আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর দুই বার চোটে পড়েন মুস্তাফিজ। চোটের জন্য পাকিস্তানের টি-টোয়েন্টি টুর্নামেন্ট পিএসএলে খেলা হয়নি তার। এশিয়া কাপের ফাইনালসহ শেষ দুটি ম্যাচ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম চারটি ম্যাচে খেলতে পারেননি তিনি। 
বর্তমানে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএল খেলা শেষে দেশে ফিরে খেলতে হতে পারে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে। এরপর ইংল্যান্ডের কাউন্টি ক্লাব সাসেক্সের হয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলার কথা রয়েছে তার। 
নাজমুল হাসান জানান, ইংল্যান্ডে মুস্তাফিজকে পাঠালে, বোর্ড থেকে নির্দেশনা দেবেন তারা, “আমাদের শর্তগুলো কি হতে পারে আমরা সেটা জানাব। ওর বয়স এখনও অনেক কম। ওর মাসল সেভাবে বিল্ড আপ করার কথা, সেভাবে এখনও হয়নি। আমরা সেটা নিয়ে কাজ করছি। ও যেন চোটে না পড়ে সেটা নিয়েও আমরা কাজ করছি।"    
জাদুকরী বোলিংয়ে ক্রিকেট বিশ্বকে মোহিত করে রেখেছেন মুস্তাফিজ। বিসিবি সভাপতি জানান, আইসিসির সভায়ও এসেছে তার নাম।
“এখন ক্রিকেট নিয়ে কথা বললে সবাই মুস্তাফিজকে নিয়ে কথা বলে। অস্ট্রেলিয়া ক্রিকেটের প্রেসিডেন্ট জানতে চাইল, এই ছেলেকে আমরা কোথায় পেয়েছি। ওরা অবাক হচ্ছে প্রতিনিয়ত।”