নেপালকে সমীহ করেই হারানোর ছক

নিউ জিল্যান্ড, আয়ারল্যান্ডকে হারিয়ে সুপার লিগ কোয়ার্টার-ফাইনালে আসা নেপালকে খাটো করে দেখার ভুল করতে রাজি নয় বাংলাদেশ। অধিনায়ক মেহেদি হাসান মিরাজ ও কোচ মিজানুর রহমান জানিয়েছেন, জয় পেতে নিজেদের সেরা ক্রিকেটের দিকেই তাকিয়ে আছেন তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2016, 12:34 PM
Updated : 4 Feb 2016, 06:29 PM

আগামী শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শেষ চারে যাওয়ার লড়াইয়ে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ। তার আগের দিন আইসিসির সহযোগী দেশটির প্রতি শ্রদ্ধা থাকার কথা জানান অধিনায়ক মিরাজ।

“নেপাল সম্পর্কে আমরা জানি। ওদের সহজভাবে নেওয়ার কিছু নেই। ওরা যেহেতু কোয়ার্টার-ফাইনাল পর্যন্ত এসেছে, অবশ্যই ওরা ভালো দল। ওদের হালকাভাবে নিলে আমাদের সমস্যা হবে।”

নেপালকে হারাতে গ্রুপ পর্বে যেভাবে খেলেছেন তার ধারাবাহিকতা ধরে রাখার কথা বলেছেন অলরাউন্ডার মিরাজ, “আমরা দিন দিন যেভাবে উন্নতি করছি সেভাবেই চলবে। যে প্রসেসে এগোচ্ছি তাতেই থাকব।”

অনুশীলনে নামার আগে গত সোমবার ভারতের বিপক্ষে নেপালের গ্রুপ পর্বের শেষ ম্যাচ কিছুক্ষণ দেখার সুযোগ মেলে বাংলাদেশের কোচ-খেলোয়াড়দের। সেই ম্যাচের ভিডিও দেখে শেষ চারে যাওয়ার ছক কষবেন বলে জানান কোচ মিজানুর। 

“নেপালের কোনো দিক আমার তেমন শক্তিশালী মনে হয়নি। বোলিংটা সেভাবে দেখার সুযোগ হয়নি। তবে ব্যাটিংয়ে ওরা একটু পাওয়ার ক্রিকেট খেলে।”

২০০২ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্লেট সেমি-ফাইনালে নেপালের কাছে হেরেছিল বাংলাদেশ। সেই হারকে বড় করে দেখতে রাজি নন সাবেক পেসার মিজানুর।

“ছেলেরা অনেকে জানেই না নেপালের সঙ্গে আগে বাংলাদেশ হেরেছিল। ওই জিনিসগুলো আমরা ওদের সামনে উত্থাপন করতে চাই না। এটা ছোটদের টুর্নামেন্ট। এখানে ওই বিষয়গুলো ম্যাটার করে না। যে দল এখানে ভালো ক্রিকেট খেলবে তারাই জিতবে।”