সরকারের অগ্রণী ভূমিকা চায় বিসিবি

বাংলাদেশে আবার আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে সরকারকে অগ্রণী ভূমিকা রাখতে হবে বলে মনে করেন বিসিবি প্রধান নাজমুল হাসান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2015, 04:14 PM
Updated : 1 Oct 2015, 04:14 PM

খেলোয়াড়দের নিরাপত্তা নিয়ে শঙ্কায় বাংলাদেশ সফর স্থগিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এটির সাময়িক ধাক্কা তো আছেই; ভবিষ্যতেও এর প্রভাব পড়তে পারে।

আগামী জানুয়ারি-ফেব্রুয়ারিতে বাংলাদেশে বসছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আসর। একই সময়ে সফরে আসার কথা জিম্বাবুয়ে দলেরও। আগামী বছরের অক্টোবরে আসার কথা ইংল্যান্ড দলের। অস্ট্রেলিয়ার সফর বাতিলের ফলে এই সিরিজগুলো নিয়ে শঙ্কা থাকছে কিছুটা হলেও।

বৃহস্পতিবার সন্ধ্যায় গুলশানে নিজ বাসভবনে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বর্তমান পরিস্থিতি নিয়ে হতাশার পাশাপাশি ভবিষ্যত নিয়েও কথা বললেন বিসিবি প্রধান নাজমুল হাসান।

“আসলে ফোনে বা ইমেইলে বিস্তারিত অনেক কিছুই বলা যায় না। আগামী ৯ অক্টোবর আইসিসি মিটিংয়ে যাব, সামনা-সামনি কথা বলব তখন। সবচেয়ে বড় কথা, আমার মূল কাজ হবে যত দ্রুত সম্ভব যেন খেলা বাংলাদেশে ফিরিয়ে আনতে পারি।”

ক্রিকেট বিশ্বের আস্থা ফিরিয়ে আনতে সরকারের বড় ভূমিকা আশা করছেন সরকারি দলের সংসদ সদস্য নাজমুল।

“আমরা আশা করছি, সরকারই এই ব্যাপারে অগ্রণী ভূমিকা নেবে। আমিও একজন সংসদ সদস্য হিসেবে এবং এই দেশের একজন নাগরিক হিসেবে আমার দায়িত্ব পালন করব। বাংলাদেশ কখনই জঙ্গি রাষ্ট্র ছিল না। গত এক যুগে কোনো জঙ্গি তৎপরতা দেখিনি। বরং বাংলাদেশ প্রশংসিত হচ্ছে সন্ত্রাস বিরোধী কার্যক্রমের জন্য। এই দেশে ক্রিকেট খেলা যাবে না, এটা হতে পারে না।”

ক্রিকেট অস্ট্রেলিয়ার নিরাপত্তা প্রতিনিধি দলের বাংলাদেশ সফরের সময় সরকারের কাছ থেকে দারুণ সহায়তা পেয়েছিল বিসিবি। বোর্ড প্রধান বলেছিলেন, স্বয়ং প্রধানমন্ত্রীর সম্পৃক্ততায়ই মাত্র দেড়দিনের মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী, প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা, সবগুলো নিরাপত্তা ও গোয়েন্দা সংস্থার সঙ্গে বৈঠক করিয়ে দেওয়া হয়েছিল অস্ট্রেলিয়ার প্রতিনিধি দলকে।