আইসিআরসি টি-টোয়েন্টি টুর্নামেন্টে মুগ্ধ বুলবুল

শারীরিক প্রতিবন্ধীদের নিয়ে আইসিআরসি আন্তর্জাতিক টি-টোয়েন্টি টুর্নামেন্টের আয়োজন ও মাঠের খেলায় মুগ্ধ আমিনুল ইসলাম বুলবুল। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Sept 2015, 10:32 AM
Updated : 10 Sept 2015, 10:32 AM

বাংলাদেশের সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম শারীরিক প্রতিবন্ধীদের টুর্নামেন্ট দেখতে এসেছেন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) প্রতিনিধি হয়ে। 
 
বিকেএসপির তিন নম্বর মাঠে বৃহস্পতিবার ইংল্যান্ড-পাকিস্তানের ফাইনাল শেষে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে আমিনুল জানান, শারীরিক প্রতিবন্ধীদের টুর্নামেন্টের ভবিষ্যৎ রূপরেখা কি হতে পারে তাই দেখতে এসেছেন তিনি। 
 
“এই টুর্নামেন্ট আইসিসি পর্যবেক্ষণ করছে। এই টুর্নামেন্ট কেমন হল, এই টুর্নামেন্ট থেকে আমাদের প্রাপ্তি কি হতে পারে। এই টুর্নামেন্টের ভবিষ্যৎ পাথেয় কি হওয়া উচিত, এই ধরনের একটা রিপোর্ট হয়তো দিতে হতে পারে।”
 
“আমার কাছে ভালো লাগছে এত সুন্দর করে আয়োজন করেছে বিসিবি, বিকেএসপি, আইসিআরসি। একটা আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজনে বাংলাদেশের যে সুনাম, আমি এটাকে তার ধারাবাহিকতাই বলব। ভবিষ্যতে কিভাবে ব্যবহার করা যায় তা দেখার জন্যই আসা,” যোগ করেন আমিনুল।
 
ফাইনালে ১৯ রানে পাকিস্তানকে হারায় ইংল্যান্ড। দুই দলের খেলায় মুগ্ধ বাংলাদেশের প্রথম টেস্ট শতকের অধিকারী আমিনুল।
 
“আপনি যদি কাউকে না বলেন, এটা শারীরিক প্রতিবন্ধীদের বা নির্দিষ্ট কারো ক্রিকেট তাহলে কেউই কিন্তু বুঝতে পারবে না। আমি কাউকে ছোট করছি না, খেলা দেখে বা স্কিল দেখে কখনো মনে হয়নি, এখানে কারো কোনো সমস্যা বা ঘাটতি রয়েছে। ক্রিকেটের স্কিল বা ট্যাকটিকস থেকে মনে হয়েছে ওরা ভালো প্রতিযোগী।”
 
মাঠের খেলার মতো আমিনুল মুগ্ধ টুর্নামেন্টের আয়োজনেও, “এই টুর্নামেন্টে মাঠের ২২ গজ বা আউট ফিল্ডের ৭০ গজ দেখে মনে হয়েছে নিখুঁতভাবে আয়োজন করা হয়েছে পুরো টুর্নামেন্ট। আমি আয়োজকদের ধন্যবাদ জানাচ্ছি।”
 
আইসিআরসি আন্তর্জাতিক টি-টোয়েন্টি টুর্নামেন্টের মিডিয়া পার্টনার দেশের প্রথম অনলাইন সংবাদ পত্র বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।