রানে ফিরে ভারমুক্ত মুশফিক

মাঝের কয়েকটি টেস্টে নিষ্প্রভ থাকলেও ঢাকা টেস্টে ঠিকই জ্বলে উঠেছেন মুশফিকুর রহিম। আর তাতেই ড্র হওয়া ম্যাচে সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন বাংলাদেশের অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 August 2015, 08:36 AM
Updated : 3 August 2015, 08:36 AM

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম দিন ৬৫ রানের চমৎকার এক ইনিংস খেলেন মুশফিক। তার দৃঢ়তায় দিন শেষে ৮ উইকেটে ২৪৬ রান করে বাংলাদেশ।

বৃষ্টির দাপটে এরপর আর খেলাই হয়নি। তাই চট্টগ্রামের মতো বৃষ্টির পাল্লায় ড্র হয় ঢাকা টেস্টও। সোমবার পঞ্চম দিনের খেলা বাতিল হওয়ার পর সংবাদ সম্মেলনে নির্ভার মুশফিক দলকে সামনে থেকে নেতৃত্বে দিতে পেরে নিজের খুশির কথা জানান।

“দল ভালো খেলেছে। তবে অধিনায়ক হিসেবে আপনি সব সময় চাইবেন রানটা আপনার ব্যাট থেকেই আসুক; আপনি যেন দলের সামনে উদাহরণ তৈরি করতে পারেন।”

গত সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজে টেস্ট শতক পান মুশফিক। আর গত অক্টোবরে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ অর্ধশতক পান অধিনায়ক। ১১ ইনিংস পর আবার অর্ধশতক করতে পেরে খুশি বাংলাদেশের অধিনায়ক।

“শেষ ইনিংসে রান করে ভালো লাগছে। তবে আমি কখনও মূল স্রোত থেকে দূরে সরে যাইনি। কিন্তু ছোট ইনিংসগুলো বড় করতে পারছিলাম না।”

মুশফিক মনে করেন, ক্যারিয়ারে এমন হতেই পারে, “তবে এই সিরিজে কিছু বিষয় শিখেছি। চাই না ভবিষ্যতে এমন কিছু হোক; কিন্তু যদি হয়ও তাহলে যেন দ্রুত তা থেকে বের হতে পারি, সেই চেষ্টাই করব।”