নিজেকেই দুষলেন ক্লার্ক

ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজ সিরিজে দলের দুরবস্থার জন্য নিজেকেই দুষছেন অস্ট্রেলিয়া অধিনায়ক মাইকেল ক্লার্ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 August 2015, 10:05 AM
Updated : 1 August 2015, 10:05 AM

গত শুক্রবার তিন দিনের মধ্যে ইংল্যান্ডের কাছে এজবাস্টন টেস্ট হেরে যায় অস্ট্রেলিয়া। ৮ উইকেটে হেরে যাওয়া এই ম্যাচে ১৩ রান (১০ ও ৩) করা ক্লার্ক দুই ইনিংসেই স্টিভেন ফিনের বলে আউট হন।

এবারের সিরিজে এ পর্যন্ত হওয়া তিন ম্যাচে ১৮.৮০ গড়ে মাত্র ৯৪ রান করেন ক্লার্ক, সর্বোচ্চ ইনিংসটি ৩৮ রানের। অনেক দিন থেকেই ফর্মহীনতায় ভোগা অস্ট্রেলিয়ার অধিনায়ক গত ১৫ মাসে টেস্টে একটি মাত্র শতক পান।

এবারের অ্যাশেজে চার নম্বরে ব্যাট করা ক্লার্ক এজবাস্টন টেস্ট শেষে আত্মসমালোচনা করে বলেন, “এই মুহূর্তে আমরা ১০ জন খেলোয়াড় নিয়ে খেলছি। চার নম্বর খেলায়াড় ঘুরে দাঁড়াতে পারেনি। রান করার পথ খুঁজে বের করতে হবে আমাকে।”

অ্যাশেজের শেষ দুই টেস্টে নিজের আসল রূপে ফিরতে পারবেন বলেও বিশ্বাস করেন ক্লার্ক। আর নিজেকে ফিরে পেতে নটিংহ্যামে আগামী বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়া চতুর্থ টেস্টে ব্যাটিং অর্ডার পরিবর্তন করার কথা ভাবছেন তিনি।

“আমার আত্মবিশ্বাস আছে। পরিসংখ্যান বলে, আমি চার নম্বরের চেয়ে পাঁচ নম্বরে ভালো পারফর্ম করেছি।”

তিন ম্যাচ শেষে পাঁচ টেস্টের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে আছে স্বাগতিক ইংল্যান্ড। কার্ডিফে প্রথম ম্যাচ জিতে সিরিজে এগিয়ে গিয়েছিল স্বাগতিকরা। লর্ডসে পরের ম্যাচ জিতে সিরিজে সমতা এনেছিল সফরকারী অস্ট্রেলিয়া।