আসল চেহারা দেখাতে চায় দক্ষিণ আফ্রিকা

টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দলের প্রমাণ প্রথম টেস্টে রাখতে পারেনি দক্ষিণ আফ্রিকা। মিরপুর টেস্টে তাদের সেই চেহারা দেখা যাবে বলে আশা করছেন দেশটির অধিনায়ক হাশিম আমলা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2015, 12:35 PM
Updated : 29 July 2015, 12:35 PM

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে বাংলাদেশের জয় খুব বড় বিস্ময় হয়ে আসেনি ক্রিকেট বিশ্বের কাছে। ওয়ানডের বাংলাদেশ তো ক্রমেই নিজেদের ছাড়িয়ে যেতে থাকা এক দল। কিন্তু অনেকেই চমকে গেছেন চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের পারফরম্যান্সে। টেস্টের ৯ নম্বর দল তিন দিন ধরে চাপে রেখেছে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ স্থানে থাকা দলকে। ড্র ম্যাচে তাই নৈতিক জয়টাও সঙ্গী হয়েছিল বাংলাদেশের।

মিরপুরে তাই বেশ আটঘাট বেঁধেই নামছে প্রোটিয়ারা। মঙ্গলবার মর্নে মর্কেল বলেছিলেন, এক নম্বর দলের প্রমাণ দেওয়ার সময় হয়েছে। মর্কেলের মতো কণ্ঠের সেই জোর ছিল না আমলার। তবে বুধবার সংবাদ সম্মেলনে নিজের চরিত্রের মতো স্মিত সুরেই জানিয়ে দিলেন জয়ের তাগিদ।
 
“টেস্টে তো নকআউট ম্যাচ বলে কিছু নেই যে জয়টা আবশ্যক। তবে অবশ্যই আমরা জিততে চাই। চট্টগ্রামেও শুরুটা ভালো হয়েছিল আমাদের। সেটা পরে ধরে রাখতে পারিনি। আশা করছি এবারও শুরুটা ভালো করব। তারপর সেটাকে ভিত্তি করে জয়ের পথে এগিয়ে যাব।”
 
আমলার দাবি, সামর্থ্যের পুরোটা এখনও দেখাতে পারেনি দক্ষিণ আফ্রিকা। মিরপুর টেস্টে এক নম্বরদের দেখা যেতে পারে আসল চেহারায়।
 
“সব ম্যাচ জিততেই আমরা বাংলাদেশে এসেছিলাম। প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ায় এই ম্যাচের গুরুত্ব বেড়ে গেছে। মাঠে নামার জন্য মুখিয়ে আছে সবাই। আশা করি পুরো ৫ দিন খেলা হবে। এখনও আমরা সেরাটা দেখাতে পারিনি। আশা করি এই টেস্টে পারব।”