ডেল স্টেইন যখন ফুটবলার!

বৃষ্টিতে ক্রিকেট ছেড়ে ফুটবলার বনে গেলেন ডেল স্টেইন। সারাদিন হোটেলবন্দি থেকে বিরক্ত দক্ষিণ আফ্রিকার এই ফাস্ট বোলার ফুটবল খেলতে নেমে এলেন চট্টগ্রামের রাস্তায়!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2015, 01:55 PM
Updated : 24 July 2015, 01:55 PM

আগের রাত থেকেই শুরু হওয়া টানা বৃষ্টিতে শুক্রবার ভেসে গেছে চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনের খেলা। বাংলাদেশ দলের অনেকে দুপুরে মাঠে এলেও দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা মাঠেই আসেননি।

হোটেলে শুয়ে-বসে থেকে বিরক্ত স্টেইন পাশের রাস্তার একটি ছবি টুইটারে পোস্ট করে লিখেন, “সারাদিন রুমে আটকে আছি। জানালা দিয়ে দেখছি পাশের রাস্তায় এই ছেলেরা ফুটবল খেলছে। আমিও কি যাব?”

যেই ভাবা, সেই কাজ। পেশাদারীত্বের বেড়াজাল ছিঁড়ে, নিরাপত্তার ভাবনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে স্টেইন একটু পর নেমে গেলেন নিচে। বৃষ্টিতে ভিজতে ভিজতে ওই ছেলেদের সঙ্গে ফুটবল খেললেন রাস্তায়।

পরে ফুটবল খেলার ছোট্ট একটি ভিডিও ইনস্টাগ্রামে পোস্ট করে লিখেছেন,‍ “সম্ভবত সব নিরাপত্তা প্রটোকল আমি ভেঙে ফেলেছি। আমার কোচ খুব একটা খুশি হবেন না। তবে এত ভালো যে, না গিয়ে পারিনি।”

বাংলাদেশ সফরে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে বিশ্রামে ছিলেন স্টেইন। এসেছেন টেস্টের আগে। চট্টগ্রাম টেস্টে প্রথম ইনিংসে নিয়েছেন ৩ উইকেট। আর একটি উইকেট পেলেই দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় বোলার হিসেবে ৪০০ টেস্ট উইকেটের মাইলফলক ছোঁবেন ‘স্টেইন-গান’ নামে খ্যাত বিধ্বংসী এই ফাস্ট বোলার।