উপবৃত্তির টাকা আত্মসাৎ, প্রধান শিক্ষক বরখাস্ত

দুই প্রতিবন্ধী শিক্ষার্থীর উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ বেনাপোলের পল্লীতে এক মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করেছে ব্যবস্থাপনা কমিটি।

বেনাপোল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2014, 06:10 AM
Updated : 17 Oct 2014, 06:10 AM

বেনাপোলের বারোপোতা ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইনুদ্দিনকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন ওই বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি চেয়ারম্যান আব্দুল গফ্ফার সরদার।

শুক্রবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, ঘটনার সত্যতা মেলায় বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি বৃহস্পতিবার এক জরুরি বৈঠকে বসে প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়।

“প্রতিবন্ধী সুমি আক্তার ও আব্দুল্লাহ নামে দুই শিক্ষার্থীর উপবৃত্তির ৩০ হাজার ৫০০ টাকা আত্মসাতের ঘটনায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেওয়া হয়।” 

বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও পুটখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল গফ্ফার সরদার জানান, আগে সুমি নামে এক প্রতিবন্ধী ছাত্রীর টাকা আত্মসাতের খবর জানাজানি হয়। পরে তদন্তে আরও এক ছাত্রের উপবৃত্তির টাকা আত্মসাতের বিষয় বেরিয়ে আসে।তখন ওই শিক্ষক আত্মসাৎ করা দুই শিক্ষার্থীর অর্থ ফেরত দিয়েছেন।

ঘটনার সত্যতা স্বীকার করে শার্শা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অহেদুজ্জামান বলেন, উপবৃত্তির টাকা দেয় সমাজসেবা অধিদপ্তর।

ঘটনার সঙ্গে জড়িত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের বিষয়টি তিনি অবগত আছেন বলেও জানান তিনি।