চবি শিক্ষকবাসে হামলা: আরো ১১ শিবিরকর্মী রিমান্ডে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবাসে বোমা হামলার ঘটনায় গ্রেপ্তার আরো ১১ জনকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে পেয়েছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2014, 11:35 AM
Updated : 15 Sept 2014, 11:35 AM

সোমবার চট্টগ্রাম জেলার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আবু সালেহ মোহাম্মদ নোমান দুদিন করে দুজনের এবং একদিন করে নয়জনের রিমান্ড মঞ্জুর করেন।

গ্রেপ্তারকৃতদের মধ্যে সাত আসামিকে রোববার দুদিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছিল আদালত। এরা সবাই শিবিরকর্মী।

চট্টগ্রাম জেলা আদালত পুলিশের পরিদর্শক অনু মং মারমা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বিস্ফোরক আইনে পুলিশের করা মামলায় প্রত্যেককে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের আবেদন করা হয়েছিল।

এর মধ্যে সৈয়দ তৌহিদুল ও রাকিবকে দুইদিন করে জিজ্ঞাসাবাদের অনুমতি দেয়া হয়েছে।

আর সাব্বির হাওলাদার, এমরান আলী, গিয়াস উদ্দিন, মামুন কাজী, মনিরুজ্জামান, নুর নবী, শাহ আলম, নুরুল আমিন ও মোস্তফা কামালের একদিন করে রিমান্ড মঞ্জুর করে আদালত।

গত বুধবার হাটহাজারীর ছড়ারকূল এলাকায় বিশ্ববিদ্যালয়গামী শিক্ষকবাসে শিবিরকর্মীরা হাতবোমা ও পাথর ছুড়লে ১১ শিক্ষকসহ ১৪ জন আহত হন।

ওই দিনই ঘটনাস্থল ও ক্যাম্পাসে অভিযান চালিয়ে ২৫ শিবিরকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ। গত শুক্র ও শনিবার গ্রেপ্তার করা হয় আরো আটজনকে।

হামলার রাতেই শিক্ষক বাসে বোমা হামলা ও ভাংচুরের ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও পুলিশের পক্ষ থেকে হাটহাজারী থানায় দুটি মামলা করা হয়, যাতে আসামি করা হয় ছাত্রশিবিরের ৯৫ নেতাকর্মীকে।