আদুরি নিযার্তন: মামলা যাবে দ্রুত বিচার ট্রাইবুনালে

গৃহকর্মী আদুরি নিযার্তনের ঘটনায় জড়িতদের শাস্তি নিশ্চিতে মামলাটি তা দ্রুত বিচার ট্রাইবুনালে পাঠানোর জন্য আবেদন করা হবে বলে জানিয়েছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2013, 03:19 PM
Updated : 29 Sept 2013, 03:19 PM

রোববার নিজ মন্ত্রাণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

বর্তমানে মামলাটি নারী ও শিশু নিযার্তন ট্রাইবুনালে রয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, “মামলাটি দ্রুত বিচার ট্রাইবুনালে পাঠানোর জন্য আমরা আবেদন করবো।”

গত ২৩ সেপ্টেম্বর ক্যান্টনমেন্ট থানা এলাকার একটি ময়লার স্তূপে আদুরিকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয় স্থানীয়রা। পুলিশ তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

এর পর তার কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে ২৬ সেপ্টেম্বর আদুরিকে নির্যাতন করার অভিযোগে পল্লবী ১২ নম্বর সেকশনের সাগুফতা বাড়ি কল্যাণ সমিতি আবাসিক এলাকার সুলতানা প্যালেস নামে (২য় তলা) ২৯/১ নম্বর বাড়ির গৃহকর্ত্রী নওরীন জাহান নদীকে প্রেপ্তার করে পল্লবী থানা পুলিশ।

এদিকে সোমবার জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষে সরকারি পর্যায়ে কর্মসূচি পালন করা হবে বলে জানান মেহের আফরোজ চুমকি।

নারীর ক্ষমতায়ন ও উন্নয়নের বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচারে দুঃখ প্রকাশ করে প্রতিমন্ত্রী বলেন, সাম্প্রতিককালে কতিপয় স্বার্থান্বেসী মহল নারীর উন্নয়ন ও ক্ষমতায়নের বিরুদ্ধে বিভ্রান্তি ও কুরুচিপূর্ণ অপপ্রচার চালিয়ে যাচ্ছে। এ ধরনের প্রচারণা রুখতে সব ধরনের ব্যবস্থা নেয়া হবে, সচেতনতা তৈরির কর্মসূচি নেয়া হয়েছে।