ফেইসবুক ব্যবহারকারীরা মার্কিন নির্বাচন ২০২০-এর কোনো বিজ্ঞাপন না দেখতে চাইলে তা ‘বন্ধ করে রাখতে’ পারবেন। সম্প্রতি এ বিষয়ে জানিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ।
ফেইসবুক, টুইটারের পর মার্কিন রাজনৈতিক বিজ্ঞাপন বিষয়ে নিজ অবস্থান পরিষ্কার করেছে স্ন্যাপচ্যাট। নিজেদের প্ল্যাটফর্মের রাজনৈতিক বিজ্ঞাপনগুলোর সত্যতা যাচাই করার সিদ্ধান্ত জানিয়েছে প্রতিষ্ঠানটি।
সার্চ জায়ান্ট গুগলের মূলনীতি ‘ডোন্ট বি ইভিল’ বা শয়তান হয়ো না। কিন্তু এমন কখনও শোনা যায়নি গুগল মূলনীতি হিসেবে ‘ডোন্ট বি ডেফ অ্যান্ড ডাম্ব’ কথাটির প্রচার করেছে। অথচ রাজনৈতিক বিজ্ঞাপন নিয়ে কোনো সাড়াশব্দ ...