আউডি

চিপ ঘাটতির ধাক্কা গিয়ে লাগছে বৈদ্যুতিক গাড়ি তৈরিতে
কম্পিউটার চিপের ঘাটতির কারণে উৎপাদনে গতি কমেছে বিলাসবহুল গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান আউডি’র। এই পরিস্থিতিকে “মরার ওপর খাঁড়ার ঘা” হিসেবে উল্লেখ করেছে প্রতিষ্ঠানটি।
ফেরত চাওয়া হচ্ছে আউডির বৈদ্যুতিক গাড়ি
ব্যাটারিতে আগুন লাগার ঝুঁকির কারণে ফেরত চাওয়া হচ্ছে আউডি’র ই-ট্রোন গাড়ি। বিলাসবহুল গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানটির এটিই ছিল প্রথম বৈদ্যুতিক গাড়ি।
আউডি গাড়িতে চিপ দেবে স্যামসাং
অটোমোটিভ প্রসেসর সরবরাহের জন্য বিলাসবহুল গাড়ি নির্মাতা জার্মান প্রতিষ্ঠান আউডি’র সঙ্গে চুক্তি করেছে স্যামসাং ইলেকট্রনিকস।
আগুনের ঝুঁকি: গাড়ি ফেরত নিচ্ছে আউডি
আগুন লাগার ঝুঁকি থাকায় ২০১৭-২০১৮ আউডি আর৮ মডেলের ১৯১৬টি গাড়ি ফেরত নেওয়ার ঘোষণা দিয়েছে নির্মাতা প্রতিষ্ঠানটি।
বৈদ্যুতিক গাড়ি তৈরি শুরু করলো আউডি
প্রথমবারের মতো বৈদ্যুতিক গাড়ির উৎপাদন শুরু করেছে আউডি। তিন বছর আগে ফ্রাঙ্কফুর্টে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল মোটর শো-তে এই গাড়ির ধারণা দেখিয়েছিল প্রতিষ্ঠানটি।
বৈদ্যুতিক গাড়ি, জোটের ভাবনায় পোর্শ-আউডি
জার্মান অটোমোবাইল নির্মাতা ফোকসভাগেন-এর বিলাসবহুল গাড়ির মূল দুই বিভাগ- পোর্শ আর আউডি বৈদ্যুতিক গাড়ির জন্য একটি যৌথ উদ্যোগ চালুর পরিকল্পনা হাতে নিয়েছে।
আউডি আনছে ‘মাস্ক-হ্যাভ’
বৈদ্যুতিক গাড়ি নির্মাতা মার্কিন প্রতিষ্ঠান টেসলার সঙ্গে পাল্লা দেওয়ার চেষ্টায় আছে অনেকেই। এবার এ চেষ্টায় সরাসরি আঘাত হানলো বিলাসবহুল গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান আউডি।
চীনে বৈদ্যুতিক গাড়ি বাড়াবে আউডি
চীনে বৈদ্যুতিক গাড়ির বিক্রি বাড়াতে যাচ্ছে মার্কিন বিলাসবহুল গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান আউডি। শুধু বৈদ্যুতিক গাড়ি নয় দেশটিতে স্বয়ংক্রিয় গাড়ির উন্নয়নেও কাজ করবে প্রতিষ্ঠানটি।