রাজনীতি

বস্তিতে কেন বারবার অগ্নিকাণ্ড, প্রশ্ন তাবিথের

Byনিজস্ব প্রতিবেদক

শনিবার ঢাকার মিরপুর-৬ নম্বর সেকশনে নির্বাচনী গণসংযোগে গিয়ে তিনি এ অভিযোগ আনেন।

পাঁচ মাসের ব্যবধানে গত শুক্রবার ভোরে রূপনগরের চলন্তিকা বস্তিতে ফের আগুন লাগে। এতে এক নারীর মৃত্যু হয়েছে।

তাবিথ বলেন, “পাঁচ মাসের ভেতরে আবার কেন আগুন লাগল? সেবার আগুন কেন লেগেছিল? কারা করেছিল? আমরা সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছিলাম। কিন্তু হয়নি।”

চলন্তিকা বস্তির ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে দ্রুত ব্যবস্থা নিতে সরকারের কাছে দাবি জানান তাবিথ। দ্রুত ব্যবস্থা হলে তার জবাব ভোটের মাধ্যমে দিতে ভোটারদের প্রতি আহ্বান জানান তিনি।

“যদি দ্রুত কোনো ব্যবস্থা না নেয়, তবে বেশিদিন অপেক্ষা করতে হবে না। আগামী ১ তারিখ ভোটের মাধ্যমে নিজের অধিকার ফিরিয়ে আনতে হবে। নিজেদের বাসস্থানের অধিকার ফিরিয়ে আনতে হবে।”

চলন্তিকার পর মিরপুরের ভাষানটেক বস্তিতে গণসংযোগে যান ধানের শীষের প্রার্থী তাবিথ। মেয়র হলে বস্তিবাসীর জন্য স্থায়ী আবাসন, উন্নত পয়ঃনিষ্কাশনের ব্যবস্থা করার প্রতিশ্রুতি দেন তিনি। এছাড়াও বস্তিতে থাকা নারী ও শিশুদের বিনামূল্যে চিকিৎসা সেবার বন্দোবস্ত করার আশ্বাসও তিনি দেন।

ভোটের দিন ঘনিয়ে আসার মধ্যে প্রতিপক্ষের হামলার আশঙ্কাও প্রকাশ করেন বিএনপি প্রার্থী।

আগের হামলার ঘটনায় অভিযোগ করার পরও ‘যথাযথ সমাধান’ না পেয়ে হতাশা প্রকাশ করে তিনি বলেন, “দুঃখজনকভাবে বলতে হচ্ছে, নির্বাচন কমিশন যথাযথভাবে দায়িত্ব পালন করেন নাই। তার একটি নেতিবাচক প্রভাব নির্বাচন প্রক্রিয়ার উপর আগামী দিনে পড়তে পারে।

“আরও ছয় দিন বাকি রয়েছে। বিপক্ষে রয়েছে স্বৈরাচার, কালো টাকা আর পেশি শক্তি। আমাদের রয়েছে জনগণের দোয়া। ভোটারদের ক্ষমতা আর দোয়া নিয়ে আগামী ১ তারিখে লড়াই করার জন্য আমরা প্রস্তুত। ”

SCROLL FOR NEXT