রাজনীতি

তারেকের এপিএস অপু ‘ভোটে টাকা ছড়ানোর’ মামলায় গ্রেপ্তার

Byজ্যেষ্ঠ প্রতিবেদক
তারেক রহমানের সঙ্গে তার এক সময়ের এপিএস মিয়া নূরুদ্দীন অপু, ফেইসবুকে পাওয়া ছবি

র‌্যাব-১ এর অধিনায়ক সারোয়ার বিন কাসেম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম  টোয়েন্টিফোর ডটকমকে বলেন, শুক্রবার বিকাল সাড়ে ৪টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতাল থেকে অপুকে তারা গ্রেপ্তার করেন।

একাদশ সংসদ নির্বাচনে শরীয়তপুর-৩ (ডামুড্যা-ভেদরগঞ্জ-গোসাইরহাট) আসনে ধানের শীষের প্রার্থী অপু গত ২৪ ডিসেম্বর ভোটের প্রচারের সময় সংঘর্ষে আহত হন। এরপর থেকেই তিনি ওই হাসপাতালে ভর্তি আছেন।

ভোটের মাত্র চার দিন আগে মতিঝিলে ইউনাইটেড এন্টারপ্রাইজ ও ইউনাইটেড করপোরেশনে অভিযান চালিয়ে ওই কোম্পানির এমডি এ এম আলী হায়দারকে গ্রেপ্তার করে র‌্যাব। ওই প্রতিষ্ঠান থেকে ৩ কোটি ১০ লাখ ৭৩ হাজার টাকা জব্দ করা হয়।

মতিঝিল সিটি সেন্টারের ইউনাইটেড করপোরেশনে পাওয়া আট কোটি টাকা

মতিঝিল সিটি সেন্টারের ইউনাইটেড করপোরেশনে পাওয়া আট কোটি টাকা

পরে হায়দারের দেওয়া তথ্য অনুযায়ী পল্টনের হাউজ বিল্ডিং রোডের বায়তুল খায়ের টাওয়ারের সিটি মানি এক্সচেঞ্জ থেকে আরও ৫ কোটি টাকা জব্দ করা হয়।

এছাড়া গুলশানে অপুর ব্যবসায়িক প্রতিষ্ঠান আমেনা এন্টারপ্রাইজ অ্যান্ড সার্ভিসেস লিমিটেড থেকে ৪ লাখ ৬৫ হাজার ৬৫০ টাকাসহ জয়নাল আবেদীন এবং আলমগীর হোসেন নামে আরও দুজনকে গ্রেপ্তার করে র‌্যাব।

সে সময় র‌্যাবের পক্ষ থেকে বলা হয়েছিল, হায়দারের মামা ইউনাইটেড এন্টারপ্রাইজের চেয়ারম্যান মাহমুদুল হাসান শরিয়তপুর-৩ আসনে বিএনপির প্রার্থী অপুর ঘনিষ্ঠ বন্ধু। নির্বাচনে প্রভাব খাটানোর জন্য বিদেশ থেকে দেড়শ কোটি টাকা হুন্ডির মাধ্যমে আনা হয়, তার মধ্যে সাড়ে ৩ কোটি টাকা অপুর কাছে পাঠানো হয়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সহসভাপতি নূর উদ্দিন আহমেদ অপু এক সময় খালেদা জিয়ার ছেলে তারেকের ব্যক্তিগত কর্মকর্তা হিসেবে কাজ করতেন।

দণ্ড নিয়ে যুক্তরাজ্যে থাকা তারেক কয়েক বছর আগে লন্ডন থেকে সৌদি আরবে ওমরাহ পালনে গেলে তার সঙ্গে তখনও অপুকে দেখা গিয়েছিল।

গ্রেপ্তার করা হলেও অপুকে আপাতত হাসপাতালে রেখে চিকিৎসা দেওয়া হবে বলে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানান।

SCROLL FOR NEXT