লাইফস্টাইল

প্রসাধনী কেনার আগে যা মাথায় রাখবেন

Byলাইফস্টাইল ডেস্ক

সাধারণত ময়েশ্চারাইজারের গঠন, লিপস্টিকের রং ইত্যাদি দেখে পণ্য কেনা হয়। সাজসজ্জাবিষয়ক একটি ওয়েবসাইটে এই বিষয়ের ওপর প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়- এগুলো ছাড়াও প্রসাধনী কেনার ক্ষেত্রে আরও কিছু বিষয়ের প্রতি মনোযোগী হওয়া জরুরি।  

সিল: প্রসাধনী কেনার সময় প্রথমেই দেখে নিতে হবে এর সিল ঠিক আছে কিনা। সিল খোলা প্রসাধনী কখনই ঠিক নয়। এতে নষ্ট পণ্য কেনার সম্ভাবনা থাকে।  

ত্বকের ধরন: কিছু পণ্য থাকে যা ভিন্ন ভিন্ন ত্বকের জন্য তৈরি। তাই নিজের ত্বকের ধরন বুঝে সঠিক পণ্য নির্বাচন করা দরকার। ত্বক তৈলাক্ত, শুষ্ক অথবা মিশ্র যেমনই হোক আগে সে সম্পর্কে নিশ্চিত হয়ে ত্বকের সঙ্গে মানানসই পণ্য কিনুন।   

উপাদান: পণ্যে কী আছে এটা তা জানতে সাহায্য করে। আপনি কিছু উপাদানের সঙ্গে পরিচিত হতে পারেন। আবার অনেক উপাদান আছে যার সঙ্গে পরিচিত নন। এটা আপনার ত্বকে উপকার বা ক্ষতিও করতে পারে। 

ওয়ারেন্টি ও মেয়াদ: পণ্যের ওয়ারেন্টি অথবা মেয়াদ সম্পর্কে নিশ্চিত হয়ে নিন। মেয়াদোত্তীর্ণ পণ্য ত্বকে নানারকমের ক্ষতি করে।

রিভিউ: পণ্যটি যে ব্যবহার করেছে সে-ই পণ্যটি সম্পর্কে ভালো বলতে পারবে। তাই কোনো পণ্য কেনার আগে তার রিভিউ পড়ে নিন। মানুষ পণ্যটি সম্পর্কে কি বলে তা জেনে নিন এবং সব বিবেচনা করে সিদ্ধান্ত নিন।

ছবি: রয়টার্স।

আরও পড়ুন

SCROLL FOR NEXT