গোদাগাড়ীর জঙ্গি পরিবারের অস্ত্র হাতে হামলার দৃশ্য ভিডিওতে

রাজশাহীর গোদাগাড়ীতে একটি বাড়ি ঘিরে পুলিশের অভিযানের প্রস্তুতির মধ্যে এক জঙ্গি পরিবারের সদস্যদের ধারালো অস্ত্র হাতে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীদের ওপর হামলার দৃশ্য ধরা পড়েছে সংবাদকর্মীদের ক্যামেরায়।

বদরুল আলম লিটন ও গুলবার আলী জুয়েল, রাজশাহীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 May 2017, 06:19 AM
Updated : 12 May 2017, 03:08 AM

বেপরোয়া জঙ্গিরা কতটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারে তার কিছু নমুনা এসেছে ১ মিনিট ৫ সেকেন্ডের এই ভিডিওতে। পুলিশ বলছে, মাইকে আত্মসমর্পণের আহ্বান উপেক্ষা করে বাইরে এসে হামলা চালায় ওই পরিবারের সদস্যরা, যাদের মধ্যে দুই নারীকেও ভিডিওতে দেখা গেছে। 

[ভিডিওর কয়েকটি অংশে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করার দৃশ্য থাকায় অপ্রাপ্তবয়স্কদের দেখার ক্ষেত্রে অভিভাবকদের নির্দেশনা নেওয়ার অনুরোধ করা হল।]

বৃহস্পতিবার সকালে গোদাগাড়ী উপজেলার মাটিকাটা ইউনিয়নের হাবাসপুর মাছমারা বেনীপুর গ্রামে এ ঘটনায় আবদুল মতিন নামে ফায়ার সার্ভিসের এক কর্মী নিহত হন।

হামলার পর ওই জঙ্গি পরিবারের পাঁচ সদস্য ‘বিস্ফোরণ ঘটিয়ে আত্মঘাতী’ হয় বলে পুলিশের ভাষ্য। তবে পুলিশকে সেখানে গুলিও ছুড়তে দেখা গেছে।

ভিডিওতে এক নারীকে ধারালো অস্ত্র হাতে কাউকে কোপাতে দেখা যায়। লুঙ্গি পরিহিত এক পুরুষ জঙ্গির হাতে ছিল শাবল বা বল্লমজাতীয় কিছু।

ওই পরিবারের এক নারীকে ভিডিওতে মাঠের মধ্যে বসে থাকতে দেখা যায়, যিনি পরে পুলিশের কাছে আত্মসমর্পণ করেন।

তার তিন মাসের মেয়ে ও আট বছর বয়সী ছেলেকে আগেই বাড়ি থেকে বের করে দেওয়া হয় বলে গোদাগাড়ী থানার ওসি হিফজুল আলম মুন্সি জানিয়েছেন।