খাগড়াছড়িতে ভিড়ের মধ‌্যে নিয়ন্ত্রণহীন ট্রাক, নিহত ৭

পার্বত‌্য জেলা খাগড়াছড়ির আলুটিলায় নিয়ন্ত্রণহীন ট্রাকের চাপায় সাতজন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও অন্তত ১৫ জন।

খাগড়াছড়ি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2017, 06:10 AM
Updated : 3 Feb 2017, 09:54 AM

অতিরিক্ত পুলিশ সুপার সালেহ উদ্দীন জানান, শুক্রবার বেলা পৌনে ১১টার দিকে আলুটিলা পর্যটনকেন্দ্রের কাছে খাগড়াছড়ি-মাটিরাঙ্গা সড়কে এ দুর্ঘটনা ঘটে।

খাগড়াছড়ি সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক নয়নময় ত্রিপুরা জানান, তার হাসপাতালে সাতজনের লাশ নেওয়া হয়েছে। ট্রাকচাপায় অনেকেরই দেহ থেঁতলে গেছে।

আহত অবস্থায় ১৫ জনকে হাসপাতালে আনার পর ববি মার্মা নামে৩৫ বছর বয়সী একজনকে গুরুতর অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান এই চিকিৎসক। 

নিহতদের মধ‌্যে চারজনের নাম জানা গেছে। এরা হলেন- মহালছড়ির চৌংড়াছড়ি এলাকার নেইম্রা মার্মা (৪০), উক্রাচিং মার্মা (৩৫) উচনু মার্মা (১৮) ও মাটিরাঙার তবলছড়ি এলাকার পুলু মার্মা (১৬)। এদের মধ‌্যে উচনু মারমা এবার এসএসসি পরীক্ষা দিচ্ছে বলে জানা গেছে।

পুলিশ ও স্থানীয় বাসিন্দারা জানান, মাটিরাঙা উপজেলার আলুটিলা সাংসক নগর বৌদ্ধ বিহারের ধর্মগুরু ভদন্ত চন্দ্রমণি মহাস্থবিরের অন্ত্যেষ্টিক্রিয়ার অনুষ্ঠানে যোগ দিতে বিভিন্ন এলাকা থেকে কয়েক হাজার মানুষ ওই এলাকায় জড়ো হয়েছিলেন। বিহারে উপরে ও নিচে মানুষের ঢল নামার পাশাপাশি সড়কের পাশে মেলার মত দোকান বসিয়েছিলেন অনেকে।

চট্টগ্রাম থেকে পাথর নিয়ে খাগড়াছড়ি যাওয়ার পথে বিহার এলাকায় এসে ট্রাকটির চালক নিয়ন্ত্রণ হারালে তার গাড়ি রাস্তার পাশে এক ঝালমুড়ি বিক্রেতাকে ঘিরে তৈরি হওয়া ভিড়ের মধ‌্যে উঠে যায় এবং হতাহতের ঘটনা ঘটে বলে সদর থানার ওসি তারেক মোহাম্মদ আব্দুল হান্নান জানান।

পুলিশ ঘটনাস্থল থেকে ওই ট্রাকের চালক সেলিমকে আটক করেছে।