গাইবান্ধায় চরে ফের অভিযান, ধারালো অস্ত্র উদ্ধার

গাইবান্ধায় যমুনার চরাঞ্চল ফুলছড়ি উপজেলার চারটি গ্রামে জঙ্গি আস্তানার খোঁজে ফের অভিযান চালিয়েছে যৌথ বাহিনী।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 July 2016, 02:28 PM
Updated : 22 July 2016, 02:28 PM

অভিযানে কোনো জঙ্গি আস্তানার খোঁজ পাওয়া না গেলেও কয়েকটি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে।

গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার ফারুক আহম্মেদের নেতৃত্বে শুক্রবার ভোর ৫টা থেকে বেলা ১০টা পর্যন্ত ফুলছড়ি ইউনিয়নের খোলাবাড়ি, খঞ্চাপাড়া, বাগবাড়ি ও গাবগাছি গ্রামে এ অভিযানে বিজিবি, র‌্যাব ও পুলিশের ১২০ সদস্য অংশ নেয়।

ফুলছড়ি থানার ওসি খায়রুল বাশার জানান, এর আগে পার্শ্ববর্তী বগুড়ার সারিয়াকান্দি ও গাইবান্ধার সাঘাটা উপজেলার দুর্গম চরে যৌথবাহিনী জঙ্গি বিরোধী অভিযান চালায়।

“ওই দুই স্থানে অভিযানের সময় ফুলছড়ির দুর্গম চরাঞ্চলের বিভিন্ন স্থানে জঙ্গিরা আশ্রয় নিয়েছে বলে পুলিশের কাছে তথ্য আসার পর ফের এ অভিযান চালানো হলো।”

“অভিযানে কোনো জঙ্গি আস্তানার সন্ধান মেলেনি। কাউকে গ্রেপ্তারও করা যায়নি।”

তবে ওইসব চরাঞ্চল থেকে পরিত্যক্ত অবস্থায় দুইটি সামুরাই, চারটি রাম দা ও একটি চাকু উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি।

অতিরিক্ত পুলিশ সুপার মো. ফারুক হোসেন অভিযান শেষে ফুলছড়ি থানায় ফিরে সাংবাদিকদের বলেন, দীর্ঘসময় জঙ্গি বিরোধী অভিযানের কারণে এলাকায় জনসচেতনতা তৈরি হয়েছে। এছাড়া অভিযানে এলাকার নিখোঁজ ব্যক্তিদের তথ্য সন্ধান করা হয়।

এর আগে সোমবার দিনে বগুড়ার সারিয়াকান্দি এবং সোমবার রাত থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত গাইবান্ধার সাঘাটায় অভিযান চালানো হয়। সেখানেও কোনো জঙ্গি আস্তানার খোঁজ মেলেনি।

সারিয়াকান্দির অভিযানের পর র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ জঙ্গিজীবন ছেড়ে এসে জঙ্গি সম্পর্কে তথ্য দিয়ে সহায়তা করলে ১০ লাখ টাকা পুরস্কারের ঘোষণা দেন।