৬ মাস পর নয়া পল্টনে খালেদা

বাংলা নববর্ষে নয়া পল্টনে দলীয় কার্যালয়ের সামনে বর্ষবরণ অনুষ্ঠানে যোগ দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 April 2015, 11:44 AM
Updated : 14 April 2015, 01:29 PM

গুলশানে নিজের কার্যালয়ে তিন মাস অবস্থানের পর বাড়ি ফিরে যাওয়ার পর তিনি এই প্রথম ঘরের বাইরে দলীয় কোনো কর্মসূচিতে অংশ নিলেন।

নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়েও ছয় মাস পর গেলেন খালেদা। সর্বশেষ গত বছরের ২৩ অক্টোবর সেখানে গিয়েছিলেন তিনি।

মঙ্গলবার বিকাল সোয়া ৫টার দিকে নয়া পল্টনে পৌঁছে বিএনপি চেয়ারপারসনের গাড়িবহর। ওই কার্যালয়ের সামনের সড়কে বিএনপির সাংস্কৃতিক সংগঠন জাতীয়তাবাদী সামাজিক ও সাংস্কৃতিক সংস্থা-জাসাস বর্ষবরণের অনুষ্ঠানের আয়োজন করেছে।

খালেদা জিয়া গাড়ি থেকে নেমে এলে বিএনপির সাংস্কৃতিক সম্পাদক গাজী মাজহারুল আনোয়ার, জাসাস সভাপতি এম এ মালেক ও সাধারণ সম্পাদক মনির খানসহ সংগঠনটির নেতারা ফুল দিয়ে তাকে স্বাগত জানান।

বিএনপি কার্যালয়ের সামনে ফুটপাতে দাঁড়িয়ে খালেদা হাত নেড়ে নেতা-কর্মীদের অভিনন্দন জানান। এ সময়ে নেতা-কর্মীরা স্লোগান তোলে- ‘খালেদা জিয়া এগিয়ে চল, আমরা আছি তোমার সাথে’।

প্রতি বছর জাসাস এই স্থানে বর্ষবরণের অনুষ্ঠান করলেও তাতে প্রধান অতিথি হিসেবে খালেদা জিয়ার যোগ দেওয়া এটাই প্রথম। অন্য বছরগুলোতে বিএনপির জ্যেষ্ঠ নেতারাই এই অনুষ্ঠানে অতিথি থাকতেন।

এদিকে বর্ষবরণ অনুষ্ঠানে খালেদা জিয়া আসবেন বলে দুপুর থেকেই নয়া পল্টন কার্যালয়ে কয়েক হাজার নেতা-কর্মী জড়ো হয়ে ছিল।

কাকরাইলের নাইটিঙ্গেল মোড় থেকে ফকিরাপুল মোড় পর্যন্ত সড়কে বিকাল ৪টার দিকে যান চলাচল বন্ধ করে দেয় পুলিশ। সড়কের বিভিন্ন গলিতে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে, সাদা পোশাকে রয়েছে গোয়েন্দারাও।

গুলশানের কার্যালয়ে খালেদা জিয়ার অবস্থানের মধ্যে গত তিন মাস তালাবদ্ধ ছিল নয়া পল্টনের কার্যালয়ও। খালেদা জিয়া তার কার্যালয় ছেড়ে ঘরে ফেরার পর গত ৫ এপ্রিল নয়া পল্টনের কার্যালয়টি খোলা হয়।

জাসাসের অনুষ্ঠানের পর খালেদা জিয়া দলীয় কার্যালয়েও ঢুকতে পারেন বলে বিএনপি নেতারা জানিয়েছেন। এজন্য কার্যালয়ের দোতলায় তার কক্ষ পরিষ্কার-পরিচ্ছন্ন করে রাখা হয়েছে।

বর্ষবরণের অনুষ্ঠানে ঢাকা উত্তরের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল মিন্টু এবং ঢাকা দক্ষিণের মেয়র প্রার্থী মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাসও রয়েছেন।  

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, চেয়ারপারসের উপদেষ্টা আবদুল হালিম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জমান রিপনসহ সহযোগী সংগঠনের নেতারা সেখানে রয়েছেন।  

অনুষ্ঠানে যোগ দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালযের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দীন আহমদ, সাবেক উপ-উপাচার্য অধ্যাপক আ ফ ম ইউসুফ হায়দার, অধ্যাপক তাহমিনা আখতার, ঢাকা আইনজীবী সমিতির সভাপতি মাসুদ আহমেদ তালুকদার, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুল হাই শিকদার, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, জাসাসের আরিফুল রহমান মোল্লা, খালেদ এনাম মুন্না প্রমুখ।