ক্যাচ ইস্যুতে ‘চুপ’ পোর্টারফিল্ড

ম্যাচের শ্বাসরুদ্ধকর পরিস্থিতিতে সীমানার কাছ থেকে জন মুনির নেয়া ক্যাচের প্রসঙ্গে কোনো কথা বলেননি উইলিয়াম পোর্টারফিল্ড। ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় দলের জয় নিয়েই বেশি কথা বলেন আয়ারল্যান্ডের এই অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 March 2015, 02:16 PM
Updated : 7 March 2015, 02:36 PM

হোবার্টের বেলেরিভ ওভালে শনিবার আয়ারল্যান্ডের কাছে মাত্র ৫ রানে হেরে যায় জিম্বাবুয়ে। ৪৬.৫ ওভারে কেভিন ও’ব্রায়েনের বলে লং অনে সীমানার কাছে জিম্বাবুয়ের উইলিয়ামসের ক্যাচ নেন মুনি।

টিভি রিপ্লেতে অবশ্য মুনির পা দড়ি স্পর্শ করেছিল কিনা, তা নিয়ে প্রশ্ন আছে। এ ইস্যুতে জিম্বাবুয়ে অধিনায়ক ব্রেন্ডন টেইলর সরাসির কিছু না বললেও পরোক্ষভাবে বলেন, “কিন্তু যখন এটা জুম (বড়) করা হলো, তখন পরিষ্কার হয়ে গিয়েছিল। কিন্তু আপনাকে ফিল্ডারের কথাও নিতে হবে।”

আর শেষের প্রতিক্রিয়ায় আইরিশ অধিনায়ক বলেন, “আমি এটা দেখিনি। তাই আমি কিছু জানি না।”

আয়ারল্যান্ডকে ৩৩১ রানের বড় সংগ্রহ এনে দিতে বড় ভূমিকা রাখেন এড জয়েস। ১১২ রানের মূল্যবান ইনিংস খেলা জয়েস ও বল হাতে জিম্বাবুয়ের চার উইকেট নেয়া অ্যালেক্স কুসাক আলাদাভাবে অধিনায়কের প্রশংশা পেয়েছেন।

চার ম্যাচে তিন জয়ে পাওয়া ছয় পয়েন্ট নিয়ে পুল ‘বি’র তালিকায় চতুর্থ স্থানে আছে আয়ারল্যান্ড। অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডের এ আসরের কোয়র্টার-ফাইনালে খেলার সুযোগ আছে তাদের সামনে। তবে পোর্টারফিল্ড আপাতত শেষ আটের কথা ভেবে চাপ নিতে চাইছেন না। তিনি এক-একটি ম্যাচ করে ভাবার কথা জানান।