সাকিবের অভিজ্ঞতায় অনেক আস্থা দলের

প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের সুরে সুর মিলিয়ে বোলিং কোচ হিথ স্ট্রিকও জানালেন, সাকিব আল হাসানের বিগ ব্যাশ টি-টোয়েন্টি লিগে খেলার অভিজ্ঞতা বাংলাদেশের কাজে লাগবে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2015, 03:26 PM
Updated : 25 Feb 2015, 10:36 AM

বিগ ব্যাশ টি-টোয়েন্টি লিগে মেলবোর্ন রেনেগেইডসের হয়ে খেলেন বাংলাদেশ দলের সেরা অলরাউন্ডার সাকিব। মেলবোর্নের হয়ে খেলা চার ম্যাচে ব্যাট হাতে খুব একটা আলো ছড়াতে না পারলেও ৭ উইকেট নিয়ে বল হাতে আস্থার প্রতিদান দেন তিনি। স্ট্রিকের বিশ্বাস সাকিবের এই অভিজ্ঞতা দলের বাকিদেরও কাজে দেবে।

“মেলবোর্নের হয়ে তার খেলাটা আমাদের জন্য দুই দিক থেকে ভালো। প্রথমত, এই কন্ডিশনে তার অভিজ্ঞ হয়ে ওঠা এবং তারপর এটা দলের বাকিদের মধ্যে ছড়িয়ে দেয়। তো এটা আমাদের জন্য অনেক বড় পাওয়া।”

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে বৃহস্পতিবার শ্রীলঙ্কার মুখোমুখি বাংলাদেশ। এ ম্যাচ জিতলে কোয়ার্টার-ফাইনালে ওঠার পথে অনেকখানি এগিয়ে যাবে মাশরাফি বিন মুর্তজার দল। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে অভিজ্ঞ সাকিবের কাছে স্ট্রিকের চাওয়াটা একটু বেশি।

বিশ্বকাপের একাদশ আসরে ব্যাট ও বল হাতে সাকিবের ব্যাট-বলের শুরুটা ভালো হয়েছে। ১৪২ ওয়ানডে খেলা এই বাঁ-হাতি স্পিনার আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে ৬৩ রান তোলার পর ৪৩ রান খরচে দুটি উইকেট নেন।

অস্ট্রেলিয়া-বাংলাদেশ ব্রিসবেনের ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ায় এক পয়েন্ট পায় মাশরাফির দল। দুই ম্যাচে তিন পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের টেবিলে তিনে আছে বাংলাদেশ।

তাই শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি তামিম-সাকিবদের জন্য আরো গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। স্ট্রিকের আশা ক্রিকেটের তিন সংস্করণের সেরা এই অলরাউন্ডার শ্রীলঙ্কার বিপক্ষের গ্রুরুত্বপূর্ণ ম্যাচে দারুণ অবদান রাখবেন।

“সাকিবের মতো অভিজ্ঞ ও সবার কাছে শ্রদ্ধেয় একজনকে দলে পাওয়া ভালো। সে যা করেছে, আমরা তার মূল্যায়ন করি এবং আশা করি, এটা আমাদের সাহায্য করতে যাচ্ছে। আশা করি, গুরুত্বপূর্ণ ম্যাচে সে আমাদের জয় পেতে সাহায্য করবে।”