সাময়িকভাবে বহিষ্কার শাহাদাত

শাহাদাত হোসেনকে সাময়িকভাবে বহিষ্কার করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তার বিরুদ্ধে মামলার সুরাহা না হওয়া পর্যন্ত সব ধরণের ক্রিকেট কার্যক্রমের বাইরে থাকতে হবে এই পেসারকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Sept 2015, 11:02 AM
Updated : 13 Sept 2015, 11:03 AM

শনিবার রাতে এক অনুষ্ঠানে বিসিবি প্রধান নাজমুল হাসান সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বলেন, শাহাদাত হোসেনের ব্যাপারে সিদ্ধান্ত নেবে বোর্ড। তবে ব্যক্তিগতভাবে শাহাদাতকে ক্রিকেটের বাইরে রাখার পক্ষপাতী ছিলেন তিনি।

বোর্ড প্রধানের ব্যক্তিগত সিদ্ধান্তের সঙ্গে মিলে গেছে বোর্ডের সিদ্ধান্তও। রোববার বিসিবিতে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে বোর্ডের সিদ্ধান্ত জানালেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি।

“জাতীয় দলের একজন ক্রিকেটারের বিরুদ্ধে শিশু নির্যাতনের অভিযোগ এসেছে। বিষয়টি আইনি প্রক্রিয়াধীন, তদন্ত হচ্ছে। সরকারের সংশ্লিষ্ট নিরাপত্তা বিভাগ বিষয়টি দেখছে। তবে বোর্ডের একটি সিদ্ধান্ত হয়েছে। যতক্ষণ পর্যন্ত না বিষয়টির সমাধান হয়, তদন্তকারী কর্তৃপক্ষের কাছ থেকে রিপোর্ট না পাওয়া যায়, এই পেসারের বিসিবির ক্রিকেট কার্যক্রমে অংশগ্রহণ স্থগিত থাকবে। অংশ নিতে দেওয়া হবে না।”

ক্রিকেট কার্যক্রমের মধ্যে কি কি অন্তর্ভুক্ত, সেটির ব্যাখ্যাও দিলেন প্রধান নির্বাহী।

“বিসিবির সব ক্রিকেটীয় কার্যক্রম, যেমন ট্রেনিং, অনুশীলন ক্যাম্প, সব ধরণের ক্রিকেট টুর্নামেন্টে অংশগ্রহণ স্থগিত রাখা হচ্ছে।”

গত মে মাসে জাতীয় দলের হয়ে সবশেষ খেলেন শাহাদাত। পাকিস্তানের বিপক্ষে মিরপুর টেস্টের প্রথম সকালে দুটি বল করেই মাঠ ছেড়েছিলেন চোট নিয়ে। পরে অস্ট্রেলিয়া থেকে তার অস্ত্রোপচার করিয়ে আনে বিসিবি।

মাশরাফি বিন মুর্তজার অস্ত্রোপচার করেছেন যিনি, সেই ডাক্তার ডেভিড ইয়াংয়ের হাতেই অস্ত্রোপচার হয়েছিল শাহাদাতের হাঁটুতে। তার পেছনে তখন বিসিবির খরচ হয় ১৫ লাখ টাকা।

অস্ট্রেলিয়ায় অস্ত্রোপচার করাতে গিয়েও দুইবার ডাক্তারের অ্যাপয়েন্টমেন্ট মিস করাসহ শৃঙ্খলাভঙ্গের বেশ কিছু অভিযোগ ছিল শাহাদাতের বিপক্ষে।

১১ বছর বয়সী গৃহকর্মী হ্যাপিকে নির্যাতনের মামলায় আপাতত স্ত্রীসহ পলাতক আছেন শাহাদাত। তাকে খুঁজছে পুলিশ।