বিস্ফোরণে আহত ছাত্রদল নেতার মৃত্যু

রাজধানীর লালবাগের একটি বাড়িতে বিস্ফোরণে  আহত ছাত্রদল নেতা মাহবুবুর রহমান বাপ্পী মারা গেছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2015, 02:25 AM
Updated : 22 Jan 2015, 02:28 PM

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার ভোর ৬টার দিকে তার মৃত্যু হয় বলে মেডিকেল পুলিশ ফাঁড়ির পরিদর্শক মোজাম্মেল হক জানিয়েছেন।

বাপ্পী ঢাকার নিউ মার্কেট থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক।  বুধবার দুপুরে তিনি লালবাগে ভগ্নিপতির বাড়িতে বসে বোমা বানানোর সময় বিস্ফোরণ ঘটে বলে পুলিশ বলছে।

মহানগর পুলিশের লালবাগ বিভাগের উপকমিশনার মফিজউদ্দীন আহমেদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বিছানায় বসে বোমা বানাচ্ছিল, এ বিষয়ে আমরা নিশ্চিত। বিছানার যে অংশে বিস্ফোরণটা ঘটেছে ওই অংশ খাটসহ ভেঙে পড়েছে।”

বিস্ফোরণে বাপ্পীর (২৫) সঙ্গে আহত তার ভাগ্নি হ্যাপী (১৬)  এবং তাদের এক প্রতিবেশীর ছেলে রিপন (৬) ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন।

আজিমপুর গার্লস স্কুলের অষ্টম শ্রেণির ছাত্রী হ্যাপী সাংবাদিকদের বলেন, “আমি জি বাংলা দেখছিলাম খাটের উপরে বসে। মামা (বাপ্পী) নিচে মাটিতে বসে কী যেন কাজ করছিল।

“হঠাৎ ঝিরঝির করে ফুলকির মতো আগুন বেরিয়ে আসে, পুরো ঘর ধোঁয়ায় ভরে যায়। এরপর বিকট শব্দে বিস্ফোরণ ঘটে।”

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য বাপ্পীর ভগ্নিপতি আব্দুল হাকিম,বাড়ির মালিক আবুল কাশেমসহ নয় জনকে আটক করেছে পুলিশ।

বিএনপি নেতৃত্বাধীন জোটের লাগাতার অবরোধের মধ্যে গাড়িতে অগ্নিসংযোগের পাশাপাশি বিভিন্ন স্থানে বোমাবাজির ঘটনা ঘটছে। এসব ঘটনায় প্রাণ হারিয়েছেন অনেকে।

এর মধ্যে বুধবার সকালে মহাখালীতে ইসলামী ছাত্র শিবিরের একটি মেস থেকে শতাধিক হাতবোমা ও বিপুল পরিমাণ বোমার সরঞ্জামসহ সংগঠনের পাঁচ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়। অবরোধে নাশকতার জন্য সেখানে বোমা তৈরি করা হচ্ছিল বলে পুলিশ জানিয়েছে।