দল গঠনের সম্ভাবনা উড়িয়ে দেননি ইমরান

রাজধানীর শাহবাগ ভিত্তিক গণআন্দোলন গণজাগরণ মঞ্চের নিয়মিত রাজনৈতিক দল হিসেবে আত্মপ্রকাশের সম্ভাবনা নাকচ করে দেননি মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 April 2014, 02:34 PM
Updated : 7 April 2014, 02:34 PM

গণজাগরণ মঞ্চ শিগগিরই রাজনৈতিক দল হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছে- কয়েকদিন ধরে সোশ্যাল মিডিয়ায় এমন গুঞ্জন ওঠার প্রেক্ষাপটে ইমরান সোমবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “গণজাগরণ মঞ্চের আন্দোলন একটি রাজনৈতিক ও সামাজিক আন্দোলন। জনগণই এ আন্দোলনের অভিভাবক। তাই জনগণই সিদ্ধান্ত নেবে গণজাগরণ মঞ্চ রাজনৈতিক দল হবে কি হবে না।”

শাহবাগে মঞ্চকর্মীদের মধ্যে প্রকাশ্য মারামারির পর আন্দোলন সংশ্লিষ্ট ছাত্র সংগঠনসমূহের সঙ্গে আলোচনা চলছে মঞ্চ পরিচালকদের।

ফাইল ছবি

ইমরান বলেন, “গত কয়েক মাসে গণজাগরণ মঞ্চের সাথে আন্দোলনকারী ছাত্র সংগঠনগুলোর কিছুটা দূরত্ব তৈরি হয়েছে। আমরা চেষ্টা করছি আলোচনার মাধ্যমে এসব দূরত্ব কিভাবে দূর করা যায়। এজন্য গত দুই দিনে ছাত্র সংগঠনগুলোর সাথে বৈঠকও হয়েছে। আমরা সমস্যাগুলো চিহ্নিত করতে পেরেছি।”

‘খুব শিগগিরই’ ছাত্র সংগঠনগুলোর সঙ্গে মিলে গণজাগরণ মঞ্চ আন্দোলনের কর্মসূচি ঘোষণা করবে বলেও জানান তিনি।

বাম ছাত্র সংগঠনগুলোর সাথে আলোচনা করলেও সরকার সমর্থক ‘ছাত্রলীগের সঙ্গে কোনো ধরনের আলোচনা হয়নি’ বলেও জানান তিনি।

“আমাদের মূল প্রতিপক্ষ স্বাধীনতা বিরোধীরা। সরকার বা অন্য কারো সাথে আমাদের কোনো বিরোধ নেই। আমাদের আন্দোলন পরিচালনার জন্য ছয় দফা দাবিনামা আছে। আমাদের পরবর্তী কর্মসূচিগুলোও এ ছয় দফাকেন্দ্রীক হবে,” বলেন ইমরান।

বৃহস্পতিবার রাতে শাহবাগে মঞ্চ সংশ্লিষ্ট সংগঠন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের রাখা চেয়ারে বসা নিয়ে ইমরান সমর্থকদের সঙ্গে বিরোধীদের সংঘর্ষে দুই জন আহত হন।

ঘটনার জন্য ছাত্রলীগ ও যুবলীগকে দায়ী করেছেন ইমরান।