লিব্রাটাস

কংগ্রেসে ধোলাই: মুচলেকা দিয়ে বেরোলেন জাকারবার্গ
ফেইসবুক নিজে ডিজিটাল মুদ্রা লিব্রা নিয়ন্ত্রণ করবে না এবং লিব্রা অ্যাসোসিয়েশন যদি মার্কিন কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই এর প্রচলনের উদ্যোগ নেয় তাহলে ফেইসবুক নিজেই ওই অ্যাসোসিয়েশন থেকে বেরিয়ে যাবে- অনেকটা ম ...
লিব্রা আটকানো হলে সুবিধা পাবে চীন: জাকারবার্গ
ক্রিপ্টোকারেন্সি লিব্রা প্রকল্পে বাধা দেওয়া হলে এর সুবিধা পাবে চীন মার্কিন কংগ্রেসকে এমনটাই বলতে যাচ্ছেন ফেইসবুক প্রধান মার্ক জাকারবার্গ। চীনও এমন প্রকল্প নিয়ে কাজ করছে বলে জানিয়েছেন তিনি।
লিব্রা প্রতিহত করা উচিত: জার্মান অর্থমন্ত্রী
ফেইসবুকের লিব্রা ক্রিপ্টোকারেন্সি চালুর পরিকল্পনা নিয়ে সমালোচনা আরও বাড়িয়েছেন জার্মান অর্থমন্ত্রী ওলাফ শোলজ। নতুন বৈশ্বিক মুদ্রা বানানো প্রতিহত করা উচিত বলে মত দিয়েছেন তিনি।
পরিকল্পনা নেই লিব্রা নিষিদ্ধের: ইসিবি পরিচালক
একের পর এক হোঁচট খাওয়ার পর একটু যেন দম ফেলার সুযোগ পেল ফেইসবুকের ক্রিপ্টোকারেন্সি লিব্রা।
লিব্রা নিয়ে আত্মবিশ্বাসী ফেইসবুক
বিশ্বজুড়ে সমালোচনার মুখে আগের সপ্তাহে ফেইসবুকের লিব্রা অ্যাসোসিয়েশনের বেশ কিছু গুরুত্বপূর্ণ সদস্য সরে যাওয়ার পরও প্রকল্পটি নিয়ে আত্মবিশ্বাসী ফেইসবুক।
লিব্রাকে বিদায় জানালো ভিসা, মাস্টারকার্ড
ফেইসবুকের প্রস্তাবিত ডিজিটাল মুদ্রা লিব্রা প্রচলনের আগেই বিশাল ধাক্কা খেয়েছে শুক্রবার। ভিসা এবং মাস্টারকার্ড উভয় প্রতিষ্ঠানই লিব্রা অ্যাসোসিয়েশন ত্যাগের ঘোষণা দিয়েছে।
ক্রিপ্টোকারেন্সি মিশনে নতুন প্রতিষ্ঠান কিনলো ফেইসবুক
সামনের বছর বাজারে আসার কথা রয়েছে ফেইসবুকের নতুন ক্রিপ্টোকারেন্সি লিব্রা’র। এই ডিজিটাল মুদ্রা আরও বেশি গ্রাহকসহায়ক করতে সার্ভিসফ্রেন্ড নামে একটি স্টার্টআপ কিনেছে সামাজিক মাধ্যম জায়ান্ট প্রতিষ্ঠানটি।
পোকার গেইমে মানুষকে হারাল এআই
জনপ্রিয় কার্ড গেইম ‘পোকার’-এ মানুষকে হারিয়েছে ‘লিব্রাটাস’ নামের কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই)। যুক্তরাষ্ট্রের পিটসবার্গ-এর ‘রিভারস ক্যাসিনো’-তে অনুষ্ঠিত ২০ দিন ব্যাপী ম্যারাথন পোকার গেইমে চারজন ব্যক্তিকে ...