টেক

নারীদের পুরো সমতার আগে ‘বিশ্রাম নেবেন না’ স্যান্ডবার্গ

Byপ্রযুক্তি ডেস্ক
ছবি- ফেইসবুক

মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি’র প্রতিবেদনে বলা হয়, নিজের লেখা বই ‘লিন ইন’-এ ১৬২টি দেশে নারীদের জন্য ৩৫ হাজার সমর্থক দল তৈরির কথা জানিয়েছেন স্যান্ডবার্গ। এই বইয়ের পঞ্চম বর্ষপূর্তিতে দেওয়া এক ফেইসবুক পোস্টে তিনি এ কথা বলেন।

স্যান্ডবার্গ বলেন, “আমাদের ক্ষমতার ভারসাম্য বদলানো দরকার। বৈষম্যহীন পৃথিবী এমন একটি জায়গা হবে যেখানে নারীরা অর্ধেক দেশ আর প্রতিষ্ঠান পরিচালনা করবে আর পুরুষরা আমাদের অর্ধেক বাড়ি পরিচালনা করবে। এই লক্ষ্যপূরণ না হওয়া পর্যন্ত আমরা বিশ্রাম নেব না।” এই লক্ষ্য এখনও দূরে বলে পোস্টে জানান তিনি।

ছবি- ফেইসবুক

ছবি- ফেইসবুক

“২০১৩ সালে নারীরা সমতার কাছাকাছি কোথাও ছিলেন না আর এখনও আমরা সমতার কাছাকাছি কোথাও নেই-- আর শ্বেতাঙ্গ নন এমন নারীদের জন্য এটি আরও বেশি সত্য । অনেক ক্ষেত্রে-- বেতনের বৈষম্য, কংগ্রেসে অথবা দেশগুলো বা প্রতিষ্ঠানগুলো পরিচালনার ক্ষেত্রে নারীদের সংখ্যা-- উন্নতি সর্বোচ্চ ক্রমবর্ধমান অবস্থায় আছে।”

২০১৫ সালের মে মাসে স্যান্ডবার্গ-এর স্বামী ডেইভ গোল্ডবার্গ ট্রেডমিল দুর্ঘটনায় মারা যান। গোল্ডবার্গ সিলিকন ভ্যালির বিশিষ্ট ব্যক্তিত্ব ছিলেন এবং ক্লাউডভিত্তিক অনলাইন জরিপ প্রতিষ্ঠান সার্ভে মাঙ্কি’র প্রধান নির্বাহী ছিলেন। তখন থেকেই তিনি একাই তার দু’সন্তানকে পালন করছেন, সেই সঙ্গে চালিয়ে যাচ্ছেন ফেইসবুকে নিজের কাজও।

আরও খবর-

SCROLL FOR NEXT