খেলা

বের্নাবেউয়ে ফের রিয়ালকে রুখে দিল আতলেতিকো

Byস্পোর্টস ডেস্ক

সান্তিয়াগো বের্নাবেউয়ে শনিবার লা লিগার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। পেপের গোলে রিয়াল এগিয়ে যাওয়ার পর শেষ দিকে দারুণ এক গোলে সমতা ফেরান অঁতোয়ান গ্রিজমান।

গত তিন বছরে দুবার আতলেতিকোকে হারিয়েই ইউরোপ সেরা হয় রিয়াল। কিন্তু লিগে ঘরের মাঠে শেষ তিনবারের লড়াইয়ে প্রতিবারই পরাজিত দল তারা। এবার সম্ভাবনা জাগিয়েও জয়খরা কাটাতে পারলো না দলটি।

সান্তিয়াগো বের্নাবেউয়ে গোলের ভালো কোনো সুযোগ প্রথম পায় প্রথমার্ধে আক্রমণে এগিয়ে থাকা স্বাগতিকরাই। পঞ্চদশ মিনিটে বাঁ-দিক থেকে রোনালদোর জোরালো শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক ইয়ান ওবলাক।

২৮তম মিনিটে ফের গোলরক্ষকের নৈপুণ্যে বেঁচে যায় আতলেতিকো। রোনালদোর সঙ্গে একবার বল দেওয়া-নেওয়া করে জোরালো শট নেন বেনজেমা, কর্নারের বিনিময়ে ঠেকান ওবলাক।

চার মিনিট পর প্রথমার্ধের সহজতম সুযোগটি নষ্ট করে রিয়াল। ডান দিক থেকে রোনালদোর শট ওবলাককে পরাস্ত করলেও শেষমুহূর্তে হেড করে ঠেকিয়ে দেন ডিফেন্ডার স্তেফান সাভিচ।

৩৯তম মিনিটে দারুণ এক প্রতি-আক্রমণে এগিয়ে যেতে পারতো আতলেতিকো। মাঝমাঠে সের্হিও রামোসের দুর্বল পাস নিয়ন্ত্রণে নিয়ে ক্ষিপ্র দৌড়ে সামনে থাকা পেপেকে ফাঁকি দিয়ে দূরপাল্লার শট নেন অঁতোয়ান গ্রিজমান। বাঁ-দিকে ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক কেইলর নাভাস।

দ্বিতীয়ার্ধের শুরুতেই পরপর দুই মিনিটে রিয়ালের আরও দুটি সুযোগ নষ্ট হয়। ৪৭তম মিনিটে রোনালদোর হেড লক্ষ্যভ্রষ্ট হওয়ার পরের মিনিটে তার হেডে গোলমুখে বল পেয়েও গোলরক্ষক বরাবর শট মেরে বসেন বেনজেমা।

রিয়ালের গোলের অপেক্ষা শেষ হয় ৫২তম মিনিটে। ডান দিক থেকে টনি ক্রুসের দারুণ ফ্রি-কিকে কোনাকুনি হেডে বল জালে পাঠান পর্তুগিজ ডিফেন্ডার পেপে।

দুই মিনিট পর ব্যবধান দ্বিগুণ হতে পারতো; কিন্তু দানি কারবাহালের হাফ-ভলি ক্রসবারের একটু উপর দিয়ে চলে যায়।

৬০তম মিনিটে পাল্টা-আক্রমণে নাভাসের কঠিন পরীক্ষা নেন গ্রিজমান। ফরাসি এই ফরোয়ার্ডের জোরালো শট এগিয়ে গিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক।

চার মিনিট পর প্রতিপক্ষের আক্রমণ ঠেকাতে গিয়ে সতীর্থ ক্রুসের সঙ্গে ধাক্কা লাগায় ব্যথা পান পেপে। তার জায়গায় নাচো ফের্নান্দেসকে নামান কোচ।

অধিকাংশ সময় রক্ষণাত্মক খেলা আতলেতিকো পিছিয়ে পড়ার পর আক্রমণে কিছুটা ধার বাড়ায়। ৮৫তম মিনিটে দলকে সমতায় ফেরান গ্রিজমান। দুই ডিফেন্ডারের মধ্যে দিয়ে বদলি ফরোয়ার্ড আনহেল কোররেয়ার বাড়ানো বল নাভাসের নাগালের বাইরে গিয়ে জালে পাঠান ২০১৬ ইউরোর সর্বোচ্চ গোলদাতা।

এই ড্রয়ের পর রিয়ালের পয়েন্ট হলো ৩০ ম্যাচে ৭২। ৩১ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আতলেতিকো।

SCROLL FOR NEXT