সমগ্র বাংলাদেশ

সিলেটে সংঘর্ষের ঘটনায় তিন মামলা

Byসিলেট প্রতিনিধি

বুধবার রাতে কোতোয়ালি থানায় এ মামলা দায়ের হয় করা হয় বলে ওসি আবু ফরহাদ জানান। 

এর মধ্যে দুটি মামলার বাদি পুলিশ ও একটি মামলা সিলেট সিটি কর্পোরেশন ।

ওসি বলেন, সিলেট কোতোয়ালি থানার এসআই মোস্তাফিজুর রহমান

বাদী হয়ে অস্ত্র মামলায় ফয়সল আহমদ ফাহাদকে (৩৮) নামের একজনকে আসামি করেছেন। তাকে এই মামলায় গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশের করা আরেক মামলায় ১৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় আরও ১০০ থেকে ১৫০ জনকে আসামি করা হয়েছে। এ মামলা করেছেন সিলেট কোতোয়ালি থানার উপ পরিদর্শক (এসআই) আব্দুল মান্নান।

এছাড়া সিসিকের উপ সহকারি প্রকৌশলী দেবব্রত দাস সিলেট সিটি কর্পোরেশনের পক্ষ থেকে দ্রুত বিচার আইনে একটি মামলা করেছেন। মামলাতে ১০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১০০ থেকে ১৫০ জনকে আসামি করা হয়েছে।

বুধবার বেলা একটায় সিলেট নগরীর চৌহাট্টা এলাকায় মাইক্রোবাস ও প্রাইভেটকারের অবৈধ স্ট্যান্ড উচ্ছেদ করতে গিয়ে হামলার মুখে পড়েন মেয়র ও সিলেট সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মীরা।

এ সময় সিটি কর্পোরেশনের কর্মচারী ও পরিবহণ শ্রমিকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে কাউন্সিলর-পুলিশ সদস্যসহ অন্তত ১০ জন আহত হন। এ সময় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে।

এদিকে গাড়ি ভাঙচুরের ঘটনায় আগামী ২২ ফেব্রয়ারি সোমবার থেকে পরিবহন ধর্মঘট কর্মসূচি ঘোষণা করেছেন শ্রমিক নেতৃবৃন্দ।

বুধবার সন্ধ্যায় সিলেট জেলা বাস মিনিবাস মাইক্রোবাস শ্রমিক ইউয়িন কার্যালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে এ ঘোষণা দেন সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নবনির্বাচিত সভাপতি ময়নুল ইসলাম।

তিনি বলেন, আগামী রোববারের মধ্যে স্ট্যান্ডের জন্য জায়গা নির্ধারণ করে না দিলে সোমবার সকাল ৬টা থেকে সিলেট জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট কর্মসূচি পালন করা হবে।

SCROLL FOR NEXT