সিলেট সিসিক কর্মচারী-পরিবহন শ্রমিক সংঘর্ষ

সিলেটে অবৈধ মাইক্রোবাস স্ট্যান্ড উচ্ছেদকালে পরিবহন শ্রমিকদের সঙ্গে সিটি কর্পোরেশনের কর্মচারীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2021, 09:59 AM
Updated : 17 Feb 2021, 09:59 AM

বুধবার দুপুর ১টার দিকে সিলেট নগরীর চৌহাট্টা এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে বলে সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার আজবাহার আলী শেখ জানান।

তিনি বলেন, “সিলেটে চৌহাট্টা-আম্বরখানা সড়কের সংস্কার কাজ চলছে। এই সড়কের চৌহাট্টা-দরগাহ এলাকার ফুটপাত ও সড়কের অনেকাংশ দখল করে অবৈধ স্ট্যান্ড গড়ে তুলেছে মাইক্রোবাস ও প্রাইভেটকার শ্রমিকরা। বুধবার দুপুরে অবৈধ স্ট্যান্ড উচ্ছেদে গেলে পরিবহণ শ্রমিকরা ইট পাটকেল নিক্ষেপ করে।

এ সময় দুপক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। প্রায় আধা ঘণ্টাব্যাপী চলা এ সংঘর্ষে অন্তত ২০টি গাড়ি ভাঙচুর করা হয় বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

তিনি বলেন, খবর পেয়ে পুলিশ ১৬ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে আগ্নেয়াস্ত্রসহ ফয়সল আহমদ ফাহাদ (৩৮) নামে এক পরিবহন শ্রমিককে আটক করা হয়েছে।

এ বিষয়ে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী জানান, চারদিন আগে এই অবৈধ স্ট্যান্ড উচ্ছেদে যায় সিলেট সিটি করপোরেশন। তখন অভিযানে বাঁধা দেয় পরিবহন শ্রমিকরা।

“পরে তাদের তিনদিনের সময় বেঁধে দিয়ে এই সময়ের মধ্যে ফুটপাত ও সড়ক ছেড়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়।কিন্তু শ্রামিকরা সড়ক ছেড়ে যাননি। বুধবার সকালে চৌহাট্টা এলাকায় সড়কের উন্নয়ন কাজ বন্ধ করে দিয়ে বিক্ষোভ শুরু করে পরিবহন শ্রমিকরা।“

পরে দুপুরে কাউন্সিলর, ম্যাজিস্ট্রেট ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে উন্নয়ন কাজ পরিদর্শনে যান মেয়র আরিফুল হক চৌধুরী।

সিলেট সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা আব্দুল আলিম শাহ বলেন, “মেয়র, কাউন্সিলর ও ম্যাজিস্ট্রেটদের সঙ্গে কথা বলার এক পর্যায়ে পরিবহন শ্রমিকরা আচমকা হামলা চালায়। এ সময় কাউন্সিলরসহ সিসিকের অন্তত ৮ জন আহত হয়েছেন।”