ক্রিকেট

ওয়ানডে দলে ফিরলেন রুবেল, ইমরুল

Byক্রীড়া প্রতিবেদক

ভারতের বিপক্ষে উপেক্ষিত ছিলেন রুবেল। চলতি বছরে দলের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহকের ফেরাটা প্রত্যাশিতই।

এই বছরে পাওয়া সুযোগ ভালোভাবেই কাজে লাগিয়েছেন ইমরুল। প্রত্যাবর্তনের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে শতক হাঁকানো এই বাঁহাতি ব্যাটসম্যান এই বছর একটাই ওয়ানডে খেলেছেন। পাকিস্তানের বিপক্ষে সেই ম্যাচে অর্ধশতক আসে তার ব্যাট থেকে। গত মাসে ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ ‘এ’ দলের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি।

বৃহস্পতিবার তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৫ সদসের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

নিষেধাজ্ঞার কারণে দলে নেই অলরাউন্ডার সাকিব আল হাসান।

ভারতের বিপক্ষে সর্বশেষ দল থাকা অলরাউন্ডার জিয়াউর রহমান বাদ পড়েছিলেন প্রাথমিক দল থেকেই। ভারতের বিপক্ষে দুই ইনিংসে মাত্র ২ রান করেন জিয়া, কোনো উইকেট পাননি তিনি।

প্রধান নির্বাচক ফারুক আহমেদ ইঙ্গিত দিয়েছিলেন ছন্দ হারিয়ে ফেলা তামিম ইকবালের বিকল্প থাকবে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে। তাই করেছেন তিনি, তামিম ছাড়াও এনামুল হক, শামসুর রহমান ও ইমরুল ইনিংস উদ্বোধন করতে পারেন।

১৩ অগাস্ট ওয়েস্ট ইন্ডিজে পৌঁছাবে বাংলাদেশ। ১৭ অগাস্ট একটি প্রস্তুতি ম্যাচ খেলবে মুশফিকুর রহিমের দল। এরপর ২০, ২২ ও ২৫ অগাস্ট ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলবে তারা।

দল: মুশফিকুর রহিম (অধিনায়ক, উইকেটরক্ষক), তামিম ইকবাল, এনামুল হক, মুমিনুল হক, শামসুর রহমান, রুবেল হোসেন, নাসির হোসেন, মাহমুদুল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, আব্দুর রাজ্জাক, মাশরাফি বিন মুর্তজা, সোহাগ গাজী, তাসকিন আহমেদ, ইমরুল কায়েস, আল-আমিন হোসেন।

SCROLL FOR NEXT