ক্রিকেট

সামনে থেকে নেতৃত্ব দিয়ে ঘুরে দাঁড়াতে চান তামিম

Byবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথমটি দিয়ে ওয়ানডেতে প্রথমবার দেশকে নেতৃত্ব দিলেন তামিম। টস হার থেকে শুরু করে এ দিন প্রায় কিছুই হয়নি প্রত্যাশামতো। প্রতিপক্ষ বড় স্কোর গড়েছে। রান তাড়ায় নিজে শূন্য রানে আউট হয়েছেন প্রথম ওভারে। দল পরে হেরেছে বড় ব্যবধানে।

ইংল্যান্ডে বিশ্বকাপেও প্রত্যাশা মতো পারফর্ম করতে পারেননি তামিম। এই সিরিজের শুরুটাও ভালো হলো না। ম্যাচ শেষে দায় নিজের কাঁধে নিলেন অধিনায়ক। তাকালেন সামনে।

“আমি কিছুটা ধুঁকছি অবশ্যই। আর আমি যখন অধিনায়ক, ভালো পারফর্ম করা শুরু করা উচিত। সামনে থেকে নেতৃত্ব দিতে হবে।”

বাংলাদেশের বোলিংয়ের সময় একটা পর্যায়ে কুসল পেরেরা ও কুসল মেন্ডিস যখন ব্যাটিং করছিলেন, শ্রীলঙ্কার চোখ ছিল সাড়ে তিনশ রানের দিকে। শেষ ১০ ওভারে বেশ ভালোভাবে ঘুরে দাঁড়ায় বাংলাদেশের বোলাররা। সেখান থেকে প্রেরণা নিয়ে সামনে ভালো করতে চান তামিম।

“একটা সময় মনে হচ্ছিল আমাদের লক্ষ্য ৩৫০-৩৬০ রানে ঠেকবে। সেখান থেকে ছেলেরা মানসিক শক্তির পরিচয় দিয়েছে। আমাদেরকে এখন দ্রুত গুছিয়ে উঠতে হবে। আরও দুটি ম্যাচ বাকি আছে। আশা করি আমরা আরও ভালো করব।”

দলের নিয়মিত অধিনায়ক, সহ-অধিনায়কসহ বেশ কয়েকজন ক্রিকেটারের না থাকাকে পরাজয়ের কারণ হিসেবে দাঁড় করাতে চান না তামিম।

“১৫ জনের যে দলটি আমার আছে, তাদেরকে নিয়ে আমি খুশি। ওদের ওপর বিশ্বাস রাখতে হবে। ওদের সামর্থ্য আছে, স্রেফ দায়িত্ব নিয়ে খেলতে হবে। ভালো ব্যাপার হলো, এখনও দুটি ম্যাচ আছে, আমরা লড়াইয়ে আছি।”

SCROLL FOR NEXT