ইমরান খান ও আসমা জাহাঙ্গীর গৃহবন্দি

পাাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও প্রভাবশালী বিরোধী নেতা ইমরান খানকে রোববার ভোররাতে পুলিশ গৃহবন্দি করেছে। এছাড়া পাকিস্তান মানবাধিকার কমিশনের চেয়ারম্যান আসমা জাহাঙ্গীরকেও গৃহবন্দি করার খবর পাওয়া গেছে। জঙ্গিবাদের উত্থান ও বিচার বিভাগের বিরূপ আচরণের অজুহাতে প্রেসিডেন্ট জেনারেল পারভেজ মুশাররফ শনিবার রাতে জরুরি অবস্থা জারি করার কয়েক ঘণ্টা পর এ দুজনকে গৃহবন্দি করা হল। এছাড়া প্রধান বিচারপতি ইফতিখার চৌধুরীকে বরখাস্ত করা হয়েছে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Nov 2007, 03:39 PM
Updated : 3 Nov 2007, 03:39 PM
ইসলামাবাদ, নভেম্বর ০৪ (বিডিনিউজ টুয়েন্টিফোর ডটকম/রয়টার্স) - পাাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও প্রভাবশালী বিরোধী নেতা ইমরান খানকে রোববার ভোররাতে পুলিশ গৃহবন্দি করেছে। এছাড়া পাকিস্তান মানবাধিকার কমিশনের চেয়ারম্যান আসমা জাহাঙ্গীরকেও গৃহবন্দি করার খবর পাওয়া গেছে।
জঙ্গিবাদের উত্থান ও বিচার বিভাগের বিরূপ আচরণের অজুহাতে প্রেসিডেন্ট জেনারেল পারভেজ মুশাররফ শনিবার রাতে জরুরি অবস্থা জারি করার কয়েক ঘণ্টা পর এ দুজনকে গৃহবন্দি করা হল।
এছাড়া প্রধান বিচারপতি ইফতিখার চৌধুরীকে বরখাস্ত করা হয়েছে।
ইমরান খানের ঘনিষ্ট সহযোগী ও সিনিয়র আইনজীবী হামিদ খান রয়টার্সকে বলেন, "ইমরান খানকে গৃহবন্দি করা হয়েছে এবং দুই বিরোধী আইনজীবী মুনির এ মালিক ও এইতজাজ আহসানকে গ্রেপ্তার করে এক মাসের আটকাদেশ দেওয়া হয়েছে।"
বিডিনিউজ টুয়েন্টিফোর ডটকম/ডিডি/এমএসবি/০২৩৫ ঘ.