অপহরণের মিথ্যা নাটক সাজিয়ে ভারতে গ্রেপ্তার মার্কিন নারী

বাবা-মা কে ‘ব্ল্যাকমেইল’ করে অর্থ আদায় করতে নিজের অপহরণের মিথ্যা নাটক সাজিয়েছিলেন যুক্তরাষ্ট্রের এক নারী। যুক্তরাষ্ট্রের দূতাবাস থেকে অপহরণের অভিযোগ পেয়ে তদন্তে নেমে দিল্লি পুলিশ আসল ঘটনা জানতে পেরে ওই নারীকে গ্রেপ্তার করে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2022, 05:08 PM
Updated : 18 July 2022, 05:08 PM

স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে বিবিসি জানায়, ওয়াশিংটন ডিসির বাসিন্দা ২৭ বছরের ওই নারী গত ৩ মে ভারতে যান। সেখানে গিয়ে অর্থ ফুরিয়ে গেলে তিনি নিজেকে অপরহণের মিথ্যা নাটক সাজান।

এনডিটিভি জানায়, গত ৭ জুলাই ওই নারী তার মাকে ফোন করে বলেন, তাকে একজন পুরুষ নিপীড়ন করেছে। ওই নারীর বাবা-মা বিষয়টি ভারতে অবস্থিত যুক্তরাষ্ট্রের দূতাবাসে জানান এবং দূতাবাস থেকে দিল্লি পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়।

ওই নারী যে ‘আইপি অ্যাড্রেস’ থেকে ‘আমেরিকান সিটিজেন সার্ভিস’কে ইমেইল পাঠিয়েছিলেন এবং নিজের মাকে ভিডিও কল করেন সেই ‘আইপি অ্যাড্রেস’ ধরে পুলিশ তদন্ত শুরু করে।

ইন্ডিয়ান এক্সপ্রেস পত্রিকার খবরে বলা হয়, ‘আইপি অ্যাড্রেস’ অনুসরণ করে পুলিশ ৩১ বছর বয়সের এক নাইজেরীয় ব্যক্তিকে গ্রেপ্তার করে। পুলিশি জিজ্ঞাসাবাদে তিনি জানান, ওই নারী দিল্লির উপকণ্ঠে নয়ডার একটি অ্যাপার্টমেন্টে থাকছেন।

দিল্লি পুলিশের উপ কমিশনার সাংবাদিকদের বলেন, ‘‘তাকে উদ্ধারের পর আসল সত্য বেরিয়ে আসে। জানা যায়, বাবা-মা কে ব্ল্যাকমেইল করতে তিনি এই ঘটনা সাজিয়েছেন।”

পুলিশ আরও জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের মাধ্যমে নাইজেরীয় ওই ব্যক্তির সঙ্গে মার্কিন নারীটির পরিচয় হয় এবং ভারতে এসে তারা দুইজন একসঙ্গে থাকা শুরু করেন।

ওই নারীর ভারতীয় ভিসার মেয়াদ এবং তার সঙ্গে থাকা পুরুষের ‍পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে গেছে বলেও জানায় পুলিশ। অবৈধভাবে ভারতে অবস্থান করার কারণে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক