যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানায় বন্দুকধারীর গুলিতে নিহত ৩

যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা রাজ্যের ইন্ডিয়ানাপোলিস শহরের এক মার্কেটে বন্দুকধারীর গুলিতে তিন জন নিহত হওয়ার পর এক পথচারীর গুলিতে ওই বন্দুকধারীও নিহত হয়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2022, 04:06 AM
Updated : 18 July 2022, 04:06 AM

স্থানীয় সময় রোববার বিকালের এ ঘটনায় আরও দুই জন আহত হয়েছেন বলে গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে। 

নগরীর একপ্রান্তের গ্রিনউড পার্ক মলের ফুড কোর্টে ঘটনাটি ঘটেছে বলে গ্রিনউডের পুলিশ প্রধান জিম আইসনকে উদ্ধৃত করে জানিয়েছে ইন্ডিয়ানাপোলিস স্টার। 

সংবাদপত্রটির প্রতিবেদনে বলা হয়েছে, সশস্ত্র একজন পথচারী গোলাগুলির ঘটনাটি দেখে বন্দুকধারীকে গুলি করে বলে বিশ্বাস পুলিশের।  

সংবাদপত্রটির ভাষ্য অনুযায়ী, বন্দুকধারী একাই ছিল এবং তার কাছে একটি রাইফেল ও গুলিভর্তি বেশ কয়েকটি ম্যাগাজিন ছিল।  

হতাহতদের, বন্দুকধারীর বা ওই পথচারীর নাম প্রকাশ করেনি পুলিশ। গোলাগুলির শব্দে মার্কেটের কর্মীরা ও ক্রেতারা বিভিন্ন দিকে দৌঁড়ে পালানোর চেষ্টা করে, কেউ কেউ লুকিয়ে পড়ে।

যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্কুলে, কর্মস্থলে ও জনসমাগম স্থলে একের পর এক গোলাগুলির ঘটনা নিয়মিতভাবে সংবাদপত্রের শিরোনাম হচ্ছে। এ নিয়ে দেখা দেওয়া ব্যাপক উদ্বেগের মধ্যেই গোলাগুলির এই ঘটনাটি ঘটল।

মে থেকে শুরু হওয়া নির্বিচার বন্দুক হামলায় নিউ ইয়র্কের একটি খুচরা পণ্যের দোকানে, টেক্সাসের একটি এলিমেন্টারি স্কুলে এবং ইলিনয়ের স্বাধীনতা দিবসের প্যারেডে বহু লোক নিহত হয়; এতে যুক্তরাষ্ট্রজুড়ে ফের বন্দুক নিয়ন্ত্রণ আইন নিয়ে তীব্র বিতর্ক শুরু হয়।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, মার্কিন কংগ্রেসের প্রতিনিধি পরিষদের জুডিসিয়ারি কমিটি চলতি সপ্তাহে নির্দিষ্ট অ্যাসাল্ট অস্ত্র নিষিদ্ধ করার একটি আইনের প্রস্তাব গ্রহণ করবে বলে শুক্রবার জানিয়েছে। তবে এটি কংগ্রেসের উচ্চকক্ষ সেনেটের সমর্থন পাবে না বলে ধারণা করা হচ্ছে। 

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক