যুক্তরাষ্ট্রে শিকাগোর কাছে কুচকাওয়াজে গুলি, নিহত ৬

যুক্তরাষ্ট্রের ৪ জুলাই স্বাধীনতা দিবস উপলক্ষে ইলিনয়ের শিকাগো নগরীর কাছে কুচকাওয়াজে গুলির ঘটনায় ৬ জন নিহত হয়েছে বলে জানিয়েছেন সেখানকার কর্মকর্তারা।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 July 2022, 06:25 PM
Updated : 4 July 2022, 06:55 PM

বিবিসি জানায়, শিকাগোর শহরতলী হাইল্যান্ড পার্কে স্থানীয় সময় সকাল ১০ টার দিকে কুচকাওয়াজ শুরুর প্রায় ১০ মিনিট পরই কয়েকটি গুলির শব্দে অনুষ্ঠান অকস্মাৎ বন্ধ হয়ে যায়।

এ ঘটনার পর শিকাগো নগর কর্তৃপক্ষ ২৪ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে বলেও জানিয়েছে।

শিকাগো কর্তৃপক্ষ তাদের ওয়েবসাইটে বলেছে, “আইনপ্রয়োগকারী সংস্থাগুলো সন্দেহভাজন বন্দুকধারীর খোঁজ করছে। একটি আগ্নেয়াস্ত্রের প্রমাণ উদ্ধার করা হয়েছে। আইনপ্রয়োগকারী বেশ কয়েকজন কর্মকর্তা কাজ করছেন এবং তারা হাইল্যান্ড পার্কের চারপাশের এলাকার নিরাপত্তা বিধান করছেন।”

গুলির ঘটনায় কুচকাওয়াজে অংশ নেওয়া অনেককেই পালাতে দেখা গেছে। তাদের কেউ কেউ রক্তাক্ত ছিল। প্রত্যক্ষদর্শীরা ঘটনাস্থলে কম্বলে ঢাকা রক্তাক্ত দেহ পড়ে থাকতে দেখার কথাও জানিয়েছে।

এক সংবাদ সম্মেলনে স্থানীয় পুলিশ কমান্ডার ক্রিস ও নীল বলেছেন, বন্দুকধারী একজন তরুণ শ্বেতাঙ্গ পুরুষ। তার কাছে অস্ত্র আছে এবং তিনি বিপজ্জনক।

পুলিশ কর্মকর্তারা বলছেন, তারা ১৮ থেকে ২০ বছর বয়সী এই শ্বেতাঙ্গ অস্ত্রধারীকে এখনও খুঁজছেন।

যুক্তরাষ্ট্রের কংগ্রেস সদস্য ব্র্যাড বলেন, তিনি ও তার প্রচার শিবির কুচকাওয়াজের শুরুর দিকে প্যারেড গ্রাউন্ডে জড়ো হচ্ছিলেন, ঠিক তখনই গুলি শুরু হয়। এতে কয়েকজনের প্রাণহানি এবং কয়েকজন আহত হওয়ার খবর শুনেছেন বলে এক টুইটে জানান তিনি।

হাইল্যান্ড পার্কের এই মর্মান্তিক গুলির ঘটনাকে ‘বিপর্যয়কর’ আখ্যা দিয়েছেন শিকাগোর মেয়র লোরি লাইটফুট।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক