টেক্সাস হামলায় নিহত শিক্ষকের স্বামী মারা গেলেন ‘শোকে’

টেক্সাসের রব এলিমেন্টারি স্কুলে নির্বিচার গুলির ঘটনায় নিহতদের একজন ছিলেন ওই স্কুলের শিক্ষক ইরমা গার্সিয়া, সেই শোক সইতে পারলেন না তার স্বামী জো; দুদিন পর চিরতরে থেমে গেল তার হৃদযন্ত্র।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2022, 05:39 AM
Updated : 27 May 2022, 05:39 AM

স্থানীয় একটি সংবাদপত্রের বরাত দিয়ে এক প্রতিবেদনে বিবিসি জানিয়েছে, ‘হার্ট অ্যাটাক’ হয়েছিল জো গার্সিয়ার। বৃহস্পতিবার এক টুইটে তার মৃত্যুর খবর প্রকাশ করেন ইরমার ভাইপো জন মার্টিনেজ।

টুইটে তিনি লিখেছেন, স্ত্রীকে হারানোর কষ্টই জো গার্সিয়ার মৃত্যু ডেকে এনেছে। এই শোক প্রকাশের ভাষা তাদের নেই। 

 

টেক্সাসের ইউভালডে শহরের ওই স্কুলে ইরমা গার্সিয়া শিক্ষকতা করে আসছিলেন ২৩ বছর ধরে। গত মঙ্গলবার সেমি অটোমেটিক রাইফেল নিয়ে ওই স্কুলে ঢুকে নির্বিচারে গুলি চালায় ১৮ বছরের এক তরুণ, তাতে খুন হয় ১৯ শিক্ষার্থী। ইরমা গার্সিয়া ছাড়াও আরেক শিক্ষকের প্রাণ যায় ওই ঘটনায়।

জন মার্টিনেজ নিউ ইয়র্ক টাইমসকে বলেছেন, তার ফুপুর মৃতদেহ যখন খুঁজে পাওয়া গেল, দেখা গেল তখনও স্কুলের বাচ্চাদের জড়িয়ে ধরে আছেন। তাতে মনে হয়েছে, শেষ নিঃশ্বাস পর্যন্ত তিনি শিশুদের বাঁচানোর চেষ্টা করে গেছেন।

ইরমা আর জো গার্সিয়ার দুই যুগের সংসার। এই দম্পতি চার সন্তান রেখে গেলেন, যাদের বয়স ১২ থেকে ২৩ বছরের মধ্যে।

স্কুলে গুলির ওই ঘটনায় নিহত অন্য শিক্ষকের নাম ইভা মিরেলেস। ইরমা ও ইভা গত পাঁচ বছর এক সঙ্গে কাজ করেছেন।

টেক্সাসের স্যান অ্যান্টোনিও শহর থেকে প্রায় ৮৫ কিলোমিটার পশ্চিমে ওই স্কুলের ৫০০ শিক্ষার্থীর বেশিরভাগই হিসপানিক ভাষাগোষ্ঠীর। সেখানে মূলত দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ গ্রেডের শিক্ষার্থীদের পড়ানো হয়, যাদের বয়স ৭ থেকে ১০ বছরের মধ্যে।