নওয়াজ শরিফ সিদ্ধান্ত নিলেই পাকিস্তানে নির্বাচন হবে: মরিয়ম নওয়াজ

পাকিস্তানে আগামী জাতীয় নির্বাচন কবে হবে সে বিষয়ে বর্তমান প্রধানমন্ত্রী কিংবা প্রশাসনিক কোনও কর্মকর্তা নন, বরং সিদ্ধান্ত নেবেন সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2022, 01:13 PM
Updated : 16 May 2022, 01:13 PM

জনসভার মঞ্চ থেকে এমন কথাই জানিয়েছেন নওয়াজের মেয়ে এবং পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজ। তিনি বলেন, নওয়াজ শরিফ সিদ্ধান্ত জানানোর পরই নির্বাচন অনুষ্ঠান করা হবে।

রোববার পাঞ্জাব প্রদেশের কোটলা শহরে দলীয় সমর্থকদের ওই জনসভায় মরিয়ম নওয়াজ পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই নেতা ইমরান খানকে তুলোধুনোও করেছেন বলে জানিয়েছে পাকিস্তানের ‘দ্য ডন’ পত্রিকা।

ইমরানের আমলে পাকিস্তানের অবস্থা আরও শোচনীয় হয়েছে উল্লেখ করে মরিয়ম প্রশ্ন করেন, শাসন আমলের জিরো পারফরমেন্স নিয়ে ইমরান খান নির্বাচনে জনতার মুখোমুখি হবেন কী করে?

তাছাড়া, ইমরান ক্ষমতায় থাকাকালে তার যে দুর্বল অর্থনৈতিক ব্যবস্থাপনা ছিল, সেই দায় পিএমএল-এন এর ওপর চাপানোর চেষ্টা করলে তিনি হারবেন বলেও পূর্বাভাস দেন মরিয়ম। খেলা এখন আর ইমরান খানের হাতে নেই। তার দল খারাপ করার দায় এড়ানোর চেষ্টা করছে বলে মরিয়ম অভিযোগ করেন।

ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সরকার দেশের অর্থনীতির জন্য ‘ল্যান্ডমাইন’ পুঁতে রেখেছে এবং অর্থনীতিকে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রেখে গেছে বলেও অভিযোগ করেন মরিয়ম।

ইমরান খানের উদ্দেশে মরিয়ম নওয়াজ বলেন, “যখন ক্ষমতায় ছিলেন, তখন জোট শরিকদের কাছে সমর্থন ভিক্ষা না করে নতুন নির্বাচন ডাকা উচিত ছিল। এখন পাকিস্তানে প্রত্যেকেই নওয়াজ শরিফের জন্য মুখিয়ে আছে। পাকিস্তানের রাজনীতিতে বরাবরের মতোই নওয়াজ সবার আলোচনা ও মনোযোগের কেন্দ্রে রয়ে গেছেন।”

এর আগে ইমরান খান রোববারই দাবি করেছিলেন, তাকে সরকার পক্ষ খুন করতে পারে। এ ষড়যন্ত্রে জড়িতদের নাম, পরিচয় দিয়ে একটি ভিডিও তৈরির কথাও জানান তিনি। তবে মরিয়ম তার জনসভার বক্তব্যে ইমরানকে খুনের চক্রান্তের দাবি ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন।

তিনি বলেন, ইমরান খানকে হত্যা চেষ্টার অভিযোগ এবং এর সঙ্গে জড়িতদের পরিচয়ের ভিডিও প্রকাশ করা হলে পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের চেয়েও ইমরানের জন্য বেশি নিরাপত্তার ব্যবস্থা করা হবে।

মরিয়ম বলেন, “ইমরান খান মর্মান্তিক কিছু ঘটার জন্য অপেক্ষা করেন না। যদিও আমি নিশ্চিত যে, ভিডিও নিয়ে তিনি যে দাবি করেছেন, সেটি আরেকটি মিথ্যা কথা। আমি আপনাকে (ইমরান) নিশ্চয়তা দিচ্ছি, নওয়াজ শরিফের মন অনেক বড়। তিনি আপনার জন্য প্রধানমন্ত্রী শাহবাজের চেয়েও বেশি নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করবেন।”