কোভিড আক্রান্ত মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। কোভিড-১৯ পরীক্ষায় হ্যারিসের ফল ‘পজিটিভ’ এসেছে বলে জানিয়েছেন তার প্রেস সেক্রেটারি ক্রিস্টেন অ্যালেন।

>>রয়টার্স
Published : 26 April 2022, 06:35 PM
Updated : 26 April 2022, 06:46 PM

মঙ্গলবার অ্যালেন বলেছেন, কোভিড আক্রান্ত হলেও ভাইস প্রেসিডেন্ট হ্যারিসের শরীরে কোনও উপসর্গ নেই।তিনি এখন কোয়ারেন্টিনে থাকবেন এবং নিজের বাসভবনের দফতর থেকেই দায়িত্ব পালন করে যাবেন।

ব্যক্তিগত সফরে ব্যস্ত থাকায় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বা ফার্স্ট লেডির সংস্পর্শে কমলা হ্যারিস আসেননি। আপাতত বাড়িতে স্বাভাবিক কাজকর্ম চালানোর পর কোভিড পরীক্ষার ফল ‘নেগেটিভ’ এলে তবেই হ্যারিস হোয়াইট হাউজে ফিরবেন বলেও জানান অ্যালেন।

মার্চে কমলা হ্যারিসের স্বামী ডগলাস এমহফ কোভিড আক্রান্ত হয়েছিলেন। সে সময় কয়েক সপ্তাহ নিভৃতবাসে ছিলেন যুক্তরাষ্ট্রের প্রথম এই নারী ভাইস প্রেসিডেন্ট। হোয়াইট হাউজের ‘ইক্যুয়াল পে ডে’ অনুষ্ঠানেও অংশ নেননি তিনি। যদিও তখন হ্যারিসের কোভিড পরীক্ষার ফল নেগেটিভ ছিল।

যুক্তরাষ্ট্রের কিছু কিছু অঞ্চলে সম্প্রতি কোভিড সংক্রমণ বেড়েছে। করোনাভাইরাসের অতি সংক্রামক ওমিক্রন ধরনের বিএ.২ উপধরনই এই সংক্রমণ বেড়ে যাওয়ার কারণ বলে জানিয়েছেন সরকারি স্বাস্থ্য কর্মকর্তারা।

প্রশাসনিক কর্মকর্তারা বলছেন, সম্প্রতি প্রেসিডেন্ট বাইডেন নিয়মিতই তার উপদেষ্টা এবং সমর্থকদের সংস্পর্শে আসার কারণে তারও কোভিড আক্রান্ত হওয়ার আশঙ্কা আছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক