দক্ষিণ কোরিয়ায় দৈনিক কোভিড সংক্রমণ ৮ হাজার ছাড়িয়েছে

দক্ষিণ কোরিয়ায় দৈনিক কোভিড সংক্রমণ প্রথমবারের মতো আট হাজার ছাড়িয়েছে।

>>রয়টার্স
Published : 25 Jan 2022, 11:32 AM
Updated : 25 Jan 2022, 11:32 AM

দেশটিতে সামাজিক দূরত্বের মতো আরও নানা কঠোর বিধিনিষেধ জারি থাকার পরও করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন দ্রুত ছড়িয়ে পড়তে থাকায় কোভিড সংক্রমণ বাড়ছে।

কোরিয়া ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন এজেন্সি (কেডিসিএ) জানিয়েছে, সোমবার দেশজুড়ে নতুন করে ৮ হাজার ৫৭১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এর আগে একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড ছিল গত ডিসেম্বরের মাঝামাঝি সময়ে। সংখ্যাটি ছিল ৭ হাজার ৮৪৮। দেশটিতে গত সপ্তাহে ওমিক্রন ধরনের দাপট বেড়ে যাওয়ার পর দৈনিক নতুন কোভিড সংক্রমণের রেকর্ড হল।

এ মাসে দক্ষিণ কোরিয়ায় কোভিড শনাক্তের দৈনিক পরিসংখ্যান প্রায় চার হাজার মতো ছিল। কিন্তু ওমিক্রন ছড়িয়ে পড়ার জেরে গত সপ্তাহ থেকে কোভিড সংক্রমণ আবার দ্বিগুণ হতে থাকে। শনিবার সংক্রমণ দ্বিতীয় সর্বোচ্চ পর্যায়ে চলে যায়।

চান্দ্র নববর্ষের ছুটির আগে দিয়ে কোভিড সংক্রমণ এভাবে বাড়তে থাকায় উদ্বেগ সৃষ্টি হয়েছে। কারণ, ছুটির এই সময়ে সাধারনত লাখো কোরিয়ান পরিবারের সঙ্গে দেখা করতে ভ্রমণ করে থাকে।

স্বাস্থ্য কর্মকর্তারা বলছেন, দুই থেকে তিন সপ্তাহের মধ্যে নতুন কোভিড শনাক্তদের ৯০ শতাংশই ওমিক্রন আক্রান্ত হতে পারে। আর দৈনিক শনাক্তের সংখ্যা দাঁড়াতে পারে ২০ হাজার থেকে ৩০ হাজার কিংবা তারও বেশিতে।