বিমানের চাকায় লুকিয়ে আফ্রিকা থেকে নেদারল্যান্ডস

দক্ষিণ আফ্রিকা থেকে নেদারল্যান্ডসের আমস্টারডাম শিফোল বিমানবন্দরে অবতরণ করা একটি বিমানের চাকার নিচে লুকিয়ে থাকা এক ব্যক্তিকে জীবিত পাওয়ার কথা জানিয়েছে ডাচ পুলিশ

>>রয়টার্স
Published : 23 Jan 2022, 06:58 PM
Updated : 24 Jan 2022, 04:34 AM

বিবিসি জানায়, মালবাহী ওই বিমানটির জোহানেসবার্গ থেকে আমস্টারডামে পৌঁছাতে সময় লেগেছে ১১ ঘণ্টা। কেবল কেনিয়ার নাইরোবিতে বিমানটি একবার যাত্রাবিরতি করেছে

বিমান উড্ডয়নের পর এত উচ্চতায় ঠান্ডা ও অক্সিজেন স্বল্পতা এবং দীর্ঘ সময়ের যাত্রায় ওই ব্যক্তির বেঁচে থাকা খুবই বিরল ঘটনা। তার বয়স ও জাতীয়তা সম্পর্কে এখনও নিশ্চিত কিছু জানা যায়নি বলে জানিয়েছে পুলিশ।

রয়্যাল ডাচ মিলিটারি পুলিশের মুখপাত্র জোয়ানা হেলমন্ডস বলেন, বিমানটির নোজ হুইলের অংশে লোকটিকে জীবিত পাওয়া গেছে। তার অবস্থা স্থিতিশীল। তাকে হাসপাতালে নেওয়া হয়েছে।

তিনি বলেন, “লোকটি এখনও বেঁচে আছে, এটি আসলেই চমকপ্রদ।” কার্গোলাক্স ইতালিয়া পরিচালিত ফ্লাইট থেকে এই ব্যক্তিকে উদ্ধার করার বিষয়টি ই-মেইলে রয়টার্সকে নিশ্চিত করে জানিয়েছেন কার্গোলাক্স এয়ারলাইন্সের এক মুখপাত্র।

ফ্লাইটের তথ্যানুযায়ী, কার্গোলাক্সের মালবাহী বিমানটি রোববার জোহানেসবার্গ থেকে শিফোলে যাওয়ার পথে নাইরোবিতে থেমেছিল। চাকায় লুকানো ওই ব্যক্তি দক্ষিণ আফ্রিকা নাকি কেনিয়া থেকে বিমানে চড়েছিলেন, তা জানা যায়নি।